বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

বিশ্বে ইলিশ উৎপাদনে বাংলাদেশ প্রথম-এ অর্জনকে যেকোন মূল্যে ধরে রাখতে হবে-সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২২ পড়েছেন

অফিস ডেক্স।।

খুলনায় ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্পের সুফলভোগীদের সাথে মৎস্যবিজ্ঞানী ও রপ্তানী সংশ্লিষ্ঠদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার দুপুরে নগরীর গল্লামারীস্থ মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।

খুলনা জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান, খুলনা মৎস্য অধিদপ্তরের উপপরিচালক মোঃ আবু ছাইদ, সাসটেইনেবল কোস্টাল এ্যান্ড মেরিন ফিসারিজ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক সরোজ কুমার মিস্ত্রী, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টাস এসোসিয়েশনের সহসভাপতি এস হুমায়ুন কবির, ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক লুকাস সরকার প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় সাবেক মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী বলেন, স্বাধীনতার পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক জনসভায় ঘোষণা দিয়েছিলেন মাছ হবে দ্বিতীয় প্রধান বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য সম্পদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জিডিপিতে মৎস্যখাত বড় অবদান রাখছে। তিনি আরও বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশ ইলিশ উৎপাদনে প্রথম হয়েছে। এ অর্জনকে সকলের সহযোগীতায় যেকোন মূল্যে আমাদের ধরে রাখতে হবে। আমাদের দেশ মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশেও রপ্তানি শুরু করেছে। দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ হারিয়ে যাওয়ার উপক্রম হয়েছিলো এলাকাভিত্তিক চাষের মাধ্যমে মাছগুলো আবার ফিরিয়ে আনা হচ্ছে।

মতবিনিময় সভায় খুলনা জেলার নয়টি উপজেলার উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা, সহকারী মৎস্য কর্মকর্তা, মৎস্যচাষি ও ক্ষেত্র সহকারীরা অংশ গ্রহণ করেন।

এরআগে এই প্রকল্পের আওতায় খুলনার রূপসা উপজেলার ইউনিয়ন পর্যায়ে আরডি দলনেতাদের মাঝে প্যাকেজ ভিত্তিক প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়।##

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu