সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরবের ১০১তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান ০১জুলাই পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা পদ্মা সেতুতে হ-য-ব-র-ল অবস্থা : নাটবোল্ট খোলা যুবক বিএনপি কর্মী বাইজীদ আটক খুলনা বিশ্ববিদ্যালয়ে সিটিজেন চার্টার এন্ড জিআরএস-১ শীর্ষক প্রশিক্ষণ টেকসই অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ ও সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদল নেত্রী রুমার বাড়িতে হামলা,  জেলা ছাত্রদলের নিন্দা  নগরীতে হিজড়া ও লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্টির বৈষম্য দুরীকরনে নেটওয়ার্কিং মিটিং অনুষ্ঠিত সিটি মেয়রের কাছে নাগরিক ফোরাম প্রস্তাবিত উন্নয়ন পরিকল্পনা উপস্থাপন ফকিরহাটে মাতৃত্বকালীন ভাতা গ্রহণকারী মায়েদের প্রশিক্ষণ ন্যাপ নেতা তপন রায় ছিলেন নির্মোহ, নির্লোভ, নিবেদিত প্রাণ

খুলনা বিশ্ববিদ্যালয়ে অ্যাক্রিডিটেশন বিষয়ে ক্রাইটেরিয়া এন্ড রিকয়ারমেন্ট শীর্ষক প্রশিক্ষণ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ৭ পড়েছেন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল(আইকিউএসি)-এর উদ্যোগে ‘বিএইটিই অ্যাক্রিডিটেশন : ক্রাইটেরিয়া এন্ড রিকয়ারমেন্ট’ শীর্ষক দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি লেকচার থিয়েটারে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।এ সময় তিনি বলেন, আমাদের এখন অ্যাক্রিডিটেশন অর্জনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। অ্যাক্রিডিটেশন অর্জনে আমাদের বেশকিছু ক্রাইটেরিয়া পূরণ করতে হবে। ইন্ডাস্ট্রি এবং একাডেমিক কলাবোরেশন বৃদ্ধি করতে হবে। তিনি আরও বলেন, অ্যাক্রিডিটেশন অর্জনের সাথে বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং এবং গ্র্যাজুয়েটদের ভবিষ্যৎ জড়িত। এজন্য এখন থেকেই অ্যাক্রিডিটেশন অর্জনে শিক্ষকদের উদ্যোগ গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সাধ্যমতো সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. আফরোজা পারভীন, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর সেহরিশ খান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ ও ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ শামীম আহসান।
আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকীর সঞ্চালনায় প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর সেহরিশ খান, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক শেখ আলমগীর হোসেন।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ বলেন, অ্যাক্রিডিটেশন অর্জনে আমাদের একটি ধারাবাহিক প্রক্রিয়ার মধ্যে প্রবেশ করতে হবে। ইতোমধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের ২৯টি ডিসিপ্লিন এই প্রক্রিয়ায় প্রবেশ করেছে। প্রথম আমাদের বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল থেকে অ্যাক্রিডিটেশন অর্জন করতে হবে এবং পরে আন্তর্জাতিকভাবে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ডিসিপ্লিন আন্ডার গ্রাজুয়েট ও মাস্টার্স প্রোগ্রামের জন্য আউটকাম বেজড এডুকেশন (ওবিই) কোর্স কারিকুলা প্রণয়নে কাজ করছে।প্রশিক্ষণ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ৩৯জন শিক্ষক অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে আইকিউএসির অতিরিক্ত পরিচালকবৃন্দসহ সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।##

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

Leave a Reply

Your email address will not be published.

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu