শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
শাশুড়ির অনৈতিক সম্পর্কে বাঁধা দেওয়ায় শিশুসন্তানসহ গৃহবধুকে নির্যাতন; মামলা তুলে না নিলে হত্যার হুমকী তেরখাদায় জাতির পিতার ম্যুরাল ‘বঙ্গবন্ধু স্টেট ম্যান অব দ্য সেঞ্চুরি’ এর উদ্বোধন কয়রায় ট্রিপল মার্ডারের নেপথ্যে ছিলো অবৈধ সম্পর্ক ও প্রতারণামূলক আর্থিক লেনদেন ভারত সরকারের উপহারের লাইফ সার্পোট এ্যাম্বুলেন্স এলো খুলনা ডায়াবেটিক হাসপাতালে বাগেরহাটে সরকারী স্কুলের সভাপতির বিরুদ্ধে ১০লাখ টাকার গাছ কেটে আত্নসাতের অভিযোগ, শাস্তির দাবী দূর্ঘটনারোধে খুলনা মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থা এবং বাস্তবতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনারে সাংবাদিকদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহবান সপ্তাহ ব্যাপী শীতবন্ত্র বিতরণ; প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প রামপাল পাওয়ার প্লান্ট বহুমুখি সামাজিক কাজ করছে শীতের সকালে সীমান্তের হাজারো মুখে ফুঠলো উষ্ণ হাসি ওমিক্রন প্রতিরোধে জনসচেতনতায় তরুণ সমাজকে এগিয়ে আসার আহবান

খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৫ পড়েছেন

ডেক্স রিপোর্ট।।

‘সমতার বাংলাদেশ এইডস ও অতিমারী হবে শেষ’ প্রতিপাদ্য নিয়ে খুলনায় বুধবার বিশ্ব এইডস দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষে সিভিল সার্জন দপ্তরের আয়োজনে সকালে খুলনা জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ।প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন বলেন, মানুষকে এইডস বিষয়ে সচেতন করতে প্রতি বছর বিশ^ এইডস দিবস পালন করা হয়। এই রোগটি নিয়ে মানুষের মধ্যে যে সকল ভুল ধারণা ছিলো তা পরিবর্তন হচ্ছে। এইডস একটি ভাইরাস জনিত রোগ হলেও ছোঁয়াচে নয়। নিরাপদ রক্তসঞ্চালন পদ্ধতি অনুসরণ, একই সিরিঞ্জ একাধিকবার ব্যবহার না করা ও পারিবারিক জীবনে ধর্মীয় অনুশাসন মেনে চললে এইডস হতে অনেকাংশে দূরে থাকা সম্ভব।

অনুষ্ঠানে জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যন্ট ডাঃ রানা কুমার বিশ^াস, ডাঃ নাজমুল কবির, ডাঃ এস এম মুরাদ হোসেন, ডাঃ কাজী আবু রাশেদ, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম আজাদসহ চিকিৎসাকর্মী, নার্স ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu