বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

খুলনায় প্রধানমন্ত্রীর দেয়া আর্থিক সহায়তা প্রদানে অনিয়মের তদন্তর্বক দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ৫ মে, ২০২১
  • ১১৬ পড়েছেন

সংবাদ বিজ্ঞপ্তি।।

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে খুলনা জেলায় করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে কর্মহীন শিল্পী কলাকৌশলি ও কবি সাহিত্যিকদের অনুকূলে বরাদ্ধকৃত অনুদানের সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রদত্ত তালিকা তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ শিল্পকলা একাডেমি নির্বাচনসহ ৯দফা দাবি বাস্তবায়নের দাবী জানিয়েছেন খুলনা সাংস্কৃতিক আন্দোলন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ। বুধবার সকাল ১১টায় খুলনা প্রেসক্লাব হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সংবাদ সম্মেলনের এ দাবী জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমন্বয় কমিটির যুগ্ম আহ্বায়ক এ্যাড. মিনা মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে খুলনা জেলায় করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে কর্মহীন শিল্পী কলাকৌশলি ও কবি সাহিত্যিকদের সহায়তা প্রদান করা হয়। কিন্তু বরাদ্ধকৃত অনুদানের সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রদত্ত তালিকায় অনিয়ম, স্বজনপ্রীতি, কারসাজি ও দূর্নীতি করার অবিযোগ উঠেছে। এমনকি স্থানীয় একটি এনজিওর কর্মকর্তা-কর্মচারীদেরকেও ততালিকাভুক্ত করা হয়েছে। এছাড়া একই ব্যক্তিকে তালিকায় দুইবার দেখানো এবং একই পরিবারের একাধিক জনকে তালিকাভুক্ত করে অনুদান দেয়া হয়েছে। অন্যদিকে অনেক শিল্পী, কবি ও সংস্কৃতিকর্মী আছেন তারাও অসহায় ও কর্মহীণ। কিন্তু তাদেরকে অনুদান দেয়া হয়নি।এই তালিকার বিষয়ে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ এবং শিল্পকলা একাডেমি নির্বাচনসহ ৯দফা দাবি বাস্তবায়নের দাবী তুলে ধরেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নেতৃবৃন্দ বলেন,আমরা কারও পক্ষে-বিপক্ষে বলতে আসিনি। আমরা স্পষ্টভাবে বলতে চায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে খুলনা জেলায় করোনা ভাইরাস সংক্রমণজনিত কারণে বরাদ্দকৃত অনুদানের সঠিক বন্টন হোক। একই সাথে জেলা শিল্পকলার নির্বাচন অনুষ্ঠিত হোক।

সংবাদ সম্মেলনে সমন্বয় কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা মোখলেছেুর রহমান বাবলু, আশরাফুজ্জামান বাবুল, শাহিন জামান পন, কামরুল ইসলাম বাবলু,এ্যাড.এম এম সাজ্জাত আলী, এস এম শেরআলী শেরবাগ ,এনামুল হক বাচ্চু, সেখ সিরাজুল ইসলাম,শেখ আবিদ উল্লাহ, রসু আক্তার,এস এম মাজেদ জাহাঙ্গীর,শেখ আব্দুস সালাম, শেখ গোলাম রসুল খোকন,শেখ আছাদুজ্জামান মিথুন, জাবেদ আহমেদ সাইদ, ইকবাল মাহমুদ, নাসির জাবেদ,এম এম জাফর ইকবাল,জেসমিন জামান, অধ্যাপক মাধব কৃষ্ণ মন্ডল এস এম ইকবাল হাসান, ইফফাত সানিয়া ন্যান্সি,  নাজমুল তারেক তুষার, নাসির আহমেদ,ইকবাল হাসান তুহিন, শেখ ওমর আলী, শেখ আব্দুর রহমান, কামরুল কাজল, আজগর হোসেন, সনদ্বীপ কুমার ঘোষ, এন সায়মন,এ্যাড.মোঃ জিনারুল ইসলাম, এ্যাড. অসীম কুমার বৈদ্য,সরদার মিসাউর রহমান,  বনানী ঘোষ, মোঃ আব্দুল মান্নান, মইন উদ্দিন ঢালী, শাহনাজ, এস এম আলমগীর হোসেন বাবু, মৌসুমি কুন্ডু,ওমর রায়,হাসিবুজ্জামান বাবু, উজ্জ্বল কুমার সাহা, বিএম সোলায়মান, এস কে উৎপল, মোঃ আনিছুর রহমান বাবু, মোঃ ওয়ালীদ হাসান, বিলাস মন্ডল, মাধবী, লাবনী, পলাশ চন্দ্র ঢালী, মোঃ সোয়েব হোসেন, আতাউল করিম, ডা. এম আলমগীর,রীনা জাহান মিঠাসহ সাংস্কৃতিক কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। ##

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu