খুলনায় একদিনে মৃত্যু ২০, আক্রান্ত ১,৬৩৯

18

অফিস ডেক্স।।

খুলনায় করোনা সংক্রমনে একদিনে ২০জনের মৃত্যু হয়েছে। এ সময়ে পরীক্ষায় করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হয়েছে এক হাজার ৬৩৯জন। এরমধ্যে সর্বোচ্চ খুলনায় চার করোনা হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ১৬জন ও উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে।এরমধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ৮জন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে।এছাড়া শহীধ মেখ আবু নাসের হাসপাতালে চারজন, খুলনা জেনারেল হাসপাতালে একজন ও বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছে আরো ৪জন। মৃতরা হল-মহানগরের সোনাডাঙ্গা এলাকার সুকুমার রায়, শাকিলা খাতুন, আমতলা এলাকার লুৎফর রহমান, রূপসা উপজেলার আশরাফ উদ্দিন, পাইকগাছা উপজেলার পারুল বেগম, যশোর সদর এলাকার সুখজান বিবি, নওয়াপাড়া অভয়নগর এলাকার মানছুরা খাতুন ও বাগেরহাটের ফকিরহাট উপজেলার হারাধন। তিনি জানান, বর্তমানে হাসাপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৯৫ জন রোগী। এদের মধ্যে রেড জোনে ১৩৪, ইয়ালো জোনে ২১, এইচডিইউতে ২০ ও আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় এই হাসপাতালে ৩৩ জন নতুন রোগী ভর্তি হয়েছে।এ ছাড়া সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৭জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডাঃ প্রকাশ দেবনাথ জানান, হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ৪জন রোগীর মৃত্যু হয়েছে। মৃতরা হল-খুলনার খালিশপুর এলাকার শেখ শাহাবুদ্দিন, দৌলতপুরের আমিনুল, বটিয়াঘাটা উপজেলার সাহেদা পারভীন ও বাগেরহাটের ফকিরহাটের বেতাগা গ্রামের সুফিয়া বেগম। তিনি জানান, বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৪ জন। আইসিইউতে রয়েছে ১০ ও সাধারন বেডে ৩৪ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন এবং হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন ৬জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, ২৪ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খুলনার ফুলতলা উপজেলার আবুল হাসান নামে ১জনের মৃত্যু হয়েছে। ডাঃ রাশেদ জানান, করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ৬৮ জন চিকিৎসা নিচ্ছেন।২৪ ঘন্টায় ১২জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড় পত্র নিয়েছেন ১১ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভাপতি ডা: মেহেদী নেওয়াজ জানান, গত ২৪ঘন্টায় ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয় খুমেকের পিসিআর ল্যাবে। এরমধ্যে করোনা শনাক্ত হয় ১৩৫ জনের।খুলনা জেলার নমুনা সংগ্রহ করা হয় ২৪৪ জনের। এদের মধ্যে করোনা শনাক্ত হয় ১১৩ জনের। এছাড়া বাগেরহাটে ১১, যশোরে ১, পিরোজপুর ১, গোপালগঞ্জ ৪, ঝিনাইদাহ ৪ ও মাগুরা জেলার ১জন করোনা শনাক্ত হয়েছে। ##