বেতাগা ইউনিয়নের উদ্ভাবনী কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

31

ফকিরহাট প্রতিনিধি :
বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জন স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্ভাবনী কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভা মঙ্গলবার দুপুর ১টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ খুলনার উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন।

তিনি তাঁর বক্তৃতায় বলেন,কোন জাতিকে উন্নত করতে হলে সে জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে, বেতাগা ইউনিয়ন পরিষদ সেই কাজটি করতে সক্ষম হয়েছে। তাঁরা সরকারের মুখের দিকে না তাকিয়ে ইউনিয়ন পরিষদের নিজেস্ব অর্থায়নে যে কাজ গুলি করেছে, সে কাজ গুলি প্রসংশনীয়। আমি বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্ভাবনী কার্যক্রম গুলি গ্রহন করে তা আমার কর্মস্থল খুলনা জেলার বিভিন্ন ইউনিয়নে ছড়িয়ে দেওয়া প্রত্যায় ব্যাক্ত করেন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান ও বেসরকারী উন্নয়ন সংস্থা রুপান্তর এর নির্বাহী পরিচালক স্বপন গুহ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন স্থানীয় সরকার বিভাগ খুলনার লজিবা প্রকল্পের সমন্বয়কারী শেখ ফায়সাল শাহ, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী ও সাধারন সম্পাদক শিরিনা আক্তার প্রমুখ। এর আগে অতিথিবৃন্দরা বেতাগা ইউনিয়ন পরিষদের নিজস্ব অর্থায়নে নির্মিত পাণী সম্পদ সাব সেন্টার, মনোরমা দাশ কমিউিনিটি ক্লিনিক, অর্গানিক বেতাগা, মাসকাটা মাধ্যমিক বিদ্যালয়, ধনপোতা কমিউনিটি ক্লিনিক, বেতাগা পাবলীক লাইব্রেরী, বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চেঞ্জ রুম ও সুপ্রিয় পানি ব্যাবস্থাপনা প্রকল্প সহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ড পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here