শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

বেগম রোকেয়া পদকের জন্য আবেদন ও মনোনয়ন আহবান

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ৩ জুলাই, ২০১৯
  • ২৬৭ পড়েছেন

তথ্যবিবরণী :
প্রতি বছরের ন্যায় এবারো ৯ ডিসেম্বর দেশব্যাপী ‘বেগম রোকেয়া দিবস’ উদ্যাপন এবং ‘বেগম রোকেয়া পদক’ প্রদান করা হবে।

দিবসটি পালন উপলক্ষে নারী শিক্ষা নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়ন – এসব বিষয়ে সর্বোচ্চ অবদানের সীকৃতিস্বরূপ পাঁচজন বাংলাদেশি মহিলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে বেগম রোকেয়া পদক প্রদান করবেন।

‘বেগম রোকেয়া পদক নীতিমালা ২০১৭’ মোতাবেক উল্লিখিত যে কোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি মহিলাকে পদক প্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক মনোনয়ন আগামী ৩১ জুলাইয়ের মধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে প্রেরণের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এক্ষেত্রে সফ্ট কপি ই-মেইল sasadmn2@gmail.com এ প্রেরণ করা যাবে। মনোনীত প্রার্থীকে সংযুক্ত ‘ছক’ পূরণপূর্বক আবেদন করতে হবে। আবেদনপত্র ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mowca.gov.bd এ অথবা মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট www.dwa.gov.bd থেকে সংগ্রহ করা যাবে। নির্ধারিত এই ‘ছক’ ব্যতীত অন্য কোনো ‘ছক’ এ আবেদন বা মনোনয়ন গ্রহণ করা হবে না।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu