শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিতকে সংবর্ধনা আমাদের শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্য অন্তর্ভুক্ত করেই কারিকুলা বিশ্বমানের করতে হবে : খুবি উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য সম্পাদিত গবেষণা গ্রন্থ প্রকাশ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : সিটি মেয়র খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কুয়েটের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর নিয়োগ পেলেন প্রফেসর ড. খুরশীদা বেগম রূপসায় বিভিন্ন অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষককে ৩ ঘন্টা অবরুদ্ধ, মানববন্ধন এবং ভাঙচুর নগরীর বর্জ্য ব্যবস্থাপনার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন : সিটি মেয়র চুকনগরে কথিত সাংবাদিক ও সহযোগীদের চাঁদা দাবী : যুবকের আত্মহত্যা সময়ের চাহিদা অনুযায়ী আইন শিক্ষায় প্রযুক্তির সংশ্লেষ ঘটাতে হবে : খুবি উপাচার্য

খুলনায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ২৭ এপ্রিল, ২০১৯
  • ৪৫২ পড়েছেন

তথ্যবিবরণী :
খুলনার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ২৭ এপ্রিল (শনিবার) খুলনা সার্কিট হাউস সম্মেলকক্ষে অনুষ্ঠিত হয়।

সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও তথ্য অধিকার আইন অবহিতকরণ বিষয়ক এই কর্মশালায় পঞ্চান্নজন সাংবাদিক অংশগ্রহণ করেন। কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

প্রধান অতিথি শেখ হারুনুর রশীদ বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। গণমাধ্যম ঘুমন্ত জাতিকে জাগিয়ে তোলে। গণমাধ্যম ও সংবাদকর্মীদের উপর মানুষের অবিচল আস্থা। এজন্য গণমাধ্যমকার্মীদেরকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। রাষ্ট্রের নিরাপত্তা ও ভাবমূর্তি ক্ষুন্ন হতে পারে এমন সংবাদ প্রচার থেকে বিরত থাকতে হবে।

উদ্বোধনী বক্তৃতায় বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, আমাদের সংবিধান সংবাদমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছে। গণমাধ্যম ওয়াচডগ হিসেবে কাজ করে সরকারকে সঠিকপথে পরিচালিত করে। বর্তমান সরকারও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ও অধিকারের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। তবে সংবিধান ও সরকার প্রদত্ত স্বাধীনতা ভোগ করতে গিয়ে সাংবাদিকদের দায়িত্বশীলতার জায়গাটা ভুলে গেলে চলবে না। তিনি তথ্যকে হত্যা না করার জন্য সকল সাংবাদিকদের প্রতি আহবান জানান।

দিনব্যাপী এ কর্মশালায় ‘বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন-সাংবাদিকদের দায়িত্ব ও কর্তব্য’ বিষয়ে সেশন পরিচালনা করেন জাতীয় প্রেসক্লাব ঢাকার সিনিয়র সহসভাপতি মোঃ ওমর ফারুক, সাংবাদিকতার নীতিমালা ও নৈতিকতার বিষয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সদস্য খায়রুজ্জামাল কামাল এবং তথ্য অধিকার আইন-২০১৯ এর উপর বক্তৃতা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মোঃ শাহ আলম।

কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী।

পরে জেলা পরিষদের চেয়ারম্যান এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu