শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

পাটকল শ্রমিকদের মজুরী কমিশন বাস্তবায়নসহ ৯ দফা মেনে নেয়ার দাবিতে ‘শ্রমিক-ছাত্র-জনতা ঐক্য’র সংহতি সমাবেশ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ১৭ মে, ২০১৯
  • ৪২৫ পড়েছেন

প্রেস বিজ্ঞপ্তি : পাটকল শ্রমিকদের আন্দোলনকে আরো শক্তিশালী করে ৯ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে খুলনা অঞ্চলের সমস্ত শ্রেণি পেশার মানুষ, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকের অংশগ্রহণে ‘শ্রমিক-ছাত্র-জনতা ঐক্য’র ডাকে (১৮ মে/১৯ শনিবার) বিকেল ৪টায় খালিশপুর নতুন রাস্তার মোড়ে এক সংহতি সমাবেশের আয়োজন করা হয়েছে।

পাটকল শ্রমিকরা গত ১৪ সপ্তাহ ধরে কোনো বেতন পাচ্ছে না। ৪ বছর আগে পাস হওয়া মজুরী কমিশন আজও বাস্তবায়ন হয়নি। কাঁচা পাটের অভাবে শ্রমিকরা মিলে ঢুকেও কাজ না করে বসে থাকতে বাধ্য হচ্ছে। এমতাবস্থায় ক্ষুধার্ত শরীর নিয়ে কাজে গেলেও এখন আর পেরে উঠছে না। নিরুপায় হয়ে গত ৫ তারিখ থেকে পাটকল শ্রমিকরা তাই বেছে নেয় রাজপথ। কর্মবিরতিসহ ৯ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রতিদিন তারা বিকেল ৪টা থেকে ৭টা পর্যন্ত খালিশপুর নতুন রাস্তা মোড়ে রাজপথ-রেলপথ অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছে। ইফতার করছে ঐ রাস্তাতেই। আন্দোলনের আজ ১২ দিন অতিবাহিত হলেও বিজেএমসি, পাট মন্ত্রণালয় কিংবা সরকারের দিক থেকে কোন ধরনের আশ্বাস কিংবা প্রতিশ্রুতি কিছুই দেখা যাচ্ছে না। নিরুপায় শ্রমিকরা আজ বড় অসহায়।

এমতাবস্থায় পাটকল শ্রমিকদের এ আন্দোলনকে আরো শক্তিশালী করে ৯ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আমরা খুলনা অঞ্চলের সমস্ত শ্রেণি পেশার মানুষ, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকের অংশগ্রহণে আগামী কাল (১৮ মে/১৯ শনিবার) বিকেল ৪টায় খালিশপুর নতুন রাস্তার মোড়ে এক সংহতি সমাবেশের আয়োজন করেছি।

উক্ত সমাবেশে সাংবাদিকসহ সকল পেশাজীবী মানুষের অংশগ্রহণ আমরা প্রত্যাশা করি।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu