শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিতকে সংবর্ধনা আমাদের শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্য অন্তর্ভুক্ত করেই কারিকুলা বিশ্বমানের করতে হবে : খুবি উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য সম্পাদিত গবেষণা গ্রন্থ প্রকাশ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : সিটি মেয়র খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কুয়েটের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর নিয়োগ পেলেন প্রফেসর ড. খুরশীদা বেগম রূপসায় বিভিন্ন অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষককে ৩ ঘন্টা অবরুদ্ধ, মানববন্ধন এবং ভাঙচুর নগরীর বর্জ্য ব্যবস্থাপনার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন : সিটি মেয়র চুকনগরে কথিত সাংবাদিক ও সহযোগীদের চাঁদা দাবী : যুবকের আত্মহত্যা সময়ের চাহিদা অনুযায়ী আইন শিক্ষায় প্রযুক্তির সংশ্লেষ ঘটাতে হবে : খুবি উপাচার্য

টেকসই উন্নয়ন অভীষ্ট-১৬: শান্তি ও ন্যায়বিচার কার্যক্রম প্রতিষ্ঠান নির্মাণে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
  • ৫৬২ পড়েছেন

তথ্যবিবরণী :

‘টেকসই উন্নয়ন অভীষ্ট-১৬: শান্তি ও ন্যায়বিচার কার্যক্রম প্রতিষ্ঠান’ নির্মাণে করণীয় শীর্ষক সেমিনার ২৩ মে (বৃহস্পতিবার) সকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা আঞ্চলিক তথ্য অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জাতিসংঘের সৃষ্টি হয়। বাংলাদেশের সংবিধানেও শান্তি ও ন্যায়বিচার প্রতিষ্ঠার নিশ্চিয়তা দেওয়া হয়েছে। সরকারি প্রতিটি অফিসে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে সরকার।

সেমিনারের আলোচকরা বলেন, সমাজে শান্তি ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে সুশাসন নিশ্চিত করতে হবে। আর সুশাসন প্রতিষ্ঠা করার জন্য সর্বপ্রথম সেবা প্রদানকারীদের মানসিকতার পরিবর্তন প্রয়োজন। যিনি যে দায়িত্বে আছেন, তিনি যদি তার উপর অর্পিত দায়িত্বটুকু যথাযথভাবে পালন করেন তাহলে এসডিজি অর্জন সম্ভব। ডিজিটাল প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘুষ ও দুর্নীতি নির্মূল করতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে হবে। সেবা সংক্রান্ত তথ্য দিয়ে ওয়েবসাইটগুলো নিয়মিত হালনাগাদ করতে হবে।

সেমিনারটি সঞ্চালনা করেন বাংলাদেশ বেতার, খুলনার আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন। আলোচক ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, বিটিভি’র জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, কালের কন্ঠের খুলনা ব্যুরো প্রধান গৌরাঙ্গ নন্দী এবং রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ। স্বাগত জানান খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। সেমিনারে ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মোঃ আতিকুর রহমান মুফতি।

সেমিনায়ে স্থানীয় প্রায় ৬০ জন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu