বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

খুলনায় বাংলা নববর্ষ ১৪২৬ এর কর্মসূচি

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯
  • ৭৯৫ পড়েছেন

তথ্যবিবরণী :

খুলনায় বাংলা নববর্ষ ১৪২৬ বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালন করার লক্ষ্যে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

পহেলা বৈশাখ সূর্যোদয়ের সাথে সাথে বিভাগীয় জাদুঘরের বকুলতলা চত্ত্বরে সুরে সুরে বর্ষবরণ করা হবে। সকাল সাতটায় নগরীর শিববাড়ি মোড় হতে অফিসার্স ক্লাব পর্যন্ত বের করা হবে মঙ্গল শোভাযাত্রা। সাড়ে সাতটায় জেলা প্রশাসকের বাংলোর বকুলতলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব অনুষ্ঠিত হবে । জেলা শিল্পকলা একাডেমি ৩০ চৈত্র হতে ২ বৈশাখ প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় থেকে রাত নয়টা পর্যন্ত শহিদ হাদিস পার্কে লোক উৎসব আয়োজন করবে। ৩০ চৈত্র থেকে ৩ বৈশাখ পর্যন্ত নগরীর শান্তিধাম জাতিসংঘ শিশু পার্কে বিকাল তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চার দিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ৩০ চৈত্র থেকে ৩ বৈশাখ পর্যন্ত খুলনা শিশু একাডেমী সুবিধাজনক সময়ে শিশুদের নিয়ে পহেলা বৈশাখের অনুষ্ঠানমালা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করবে। পহেলা বৈশাখ খুলনা জেলা কারাগার ও শিশু পরিবার-৩ ঐতিহ্যবাহী বাঙ্গালী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং জেল কয়েদিদের তৈরি বিভিন্ন দ্রব্যাদির প্রদর্শনীর ব্যবস্থা করবে।

সকল শিক্ষা প্রতিষ্ঠানে ঐ দিন সুবিধাজনক সময়ে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাঁকজমকপূর্ণভাবে পহেলা বৈশাখ উদযাপনের ব্যবস্থা করবে। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার কর্তৃপক্ষ সুবিধাজনক সময়ে শিশুদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করবে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu