বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

কয়রা-পাইকগাছার কৃতি সন্তান ডাঃ শহীদ উল্লাহ’র পিএইচডি ডিগ্রী লাভ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৫১ পড়েছেন

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা :
অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ ডিসেম্বর- ২০১৮ সালে ডায়াবেটিস রোগীদের উপর দীর্ঘ ৫ বছর গবেষণা চালিয়ে অধ্যাপক কমল কৃষ্ণ বিশ্বাসের অধীনে ইনষ্টিটিউট অব বায়োলোজিক্যাল সাইন্স, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এন্ডোক্রাইলোজি বিষয়ে পিএইচডি ডিগ্র লাভ করেছেন।

তার গবেষণার বিষয়বস্তু ছিল, তিনি ১৯৯৮ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ২০০৭ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমফিল ডিগ্রী লাভ করেন। তিনি বর্তমানে একটি বেসরকারী মেডিকেল কলেজে অধ্যাপনার পাশাপাশি নিজ এলাকা খুলনা জেলার পাইকগাছা উপজেলায় একটি ডায়াবেটিস সেবা কেন্দ্র গড়ে তুলেছেন, যেখানে তিনি প্রতি শুক্রবার সদস্যদের মাঝে বিনামূল্যে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

তার পিতা শেখ মোহাম্মদ আলী পেশায় একজন কৃষক, রাজনীতিবিদ ও সমাজ সেবক এবং মাতা মৃত সুখ জাহান বিবি শিক্ষানুরাগী ও জনদরদী ছিলেন। মোট ৫ভাই-বোনের মধ্যে তিনি সর্ব কনিষ্ঠ। ইতোমধ্যে পাইকগাছা ডায়াবেটিস সমিতিতে এক হাজারেরও বেশী রোগী নিয়মিতভাবে তার কাছ থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। তাঁর পরিবার, ডায়াবেটিস সমিতির সদস্যবৃন্দ, তার বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খীগণ তার এই সাফল্যকে স্বাগত জানানোর পাশাপাশি দীর্ঘায়ু ও উত্তোরোত্তর সাফল্য কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu