শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

চৈত্র সংক্রান্তিতে মোরগ লড়াই ও সাপখেলা দেখতে খুবিতে মানুষের ঢল

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯
  • ১২২৭ পড়েছেন

নিজস্ব প্রতিবেদক :

খুলনা বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে শনিবার ১৩ এপ্রিল বিকেল ৫টায় বেলুন ও পায়রা উড়িয়ে চৈত্র সংক্রান্তির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে পহেলা বৈশাখ উদযাপনে আল্পনা অঙ্গণ কর্মসূচির উদ্বোধন করেন। অপরদিকে বিশ্ববিদ্যালয় খেলার মাঠে চৈত্র সংক্রান্তিতে হা-ডু-ডু খেলা, সাপখেলা, মোরগ লড়াইসহ ঐতিহ্যবাহী বিভিন্ন আয়োজন ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান পরিবেশন করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, নববর্ষ আয়োজক কমিটির আহবায়ক, কমিটির সদস্য-সচিব ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও শত শত উৎসুক মানুষের উপস্থিতিতে লোকারণ্য হয়ে ওঠে মেলার মাঠ। অনেকেই পরিবার পরিজন নিয়ে আসেন মেলার মাঠে।

এদিকে পহেলা বৈশাখ/১৪ এপ্রিল বর্ষ আবাহন সকাল ৬:৪৫ মিনিট, মেলা (সকাল ৬:৪৫ মিনিট থেকে বিকেল ৫ টা পর্যন্ত), সকাল ৭:৪৫ টায় শোভাযাত্রা (মেলা প্রাঙ্গন থেকে খুলনা বিশ্ববিদ্যালয় প্রধান ফটক এরপর শিববাড়ি মোড় থেকে রয়েলচত্বর), সাংস্কৃতিক অনুষ্ঠান (প্রথম পর্ব) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান (দ্বিতীয় পর্ব) বেলা ২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

উল্লেখ্য যে, আগামীকাল পহেলা বৈশাখ দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত গল্লামারী-জিরোপয়েন্ট যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানানো হয়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu