মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম
বিশেষ নিবন্ধ : শ্রাবনের চরিত্রহনণ বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন

কয়রা-পাইকগাছার কৃতি সন্তান ডাঃ শহীদ উল্লাহ’র পিএইচডি ডিগ্রী লাভ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৫৩৯ পড়েছেন

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা :
অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ ডিসেম্বর- ২০১৮ সালে ডায়াবেটিস রোগীদের উপর দীর্ঘ ৫ বছর গবেষণা চালিয়ে অধ্যাপক কমল কৃষ্ণ বিশ্বাসের অধীনে ইনষ্টিটিউট অব বায়োলোজিক্যাল সাইন্স, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এন্ডোক্রাইলোজি বিষয়ে পিএইচডি ডিগ্র লাভ করেছেন।

তার গবেষণার বিষয়বস্তু ছিল, তিনি ১৯৯৮ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ২০০৭ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমফিল ডিগ্রী লাভ করেন। তিনি বর্তমানে একটি বেসরকারী মেডিকেল কলেজে অধ্যাপনার পাশাপাশি নিজ এলাকা খুলনা জেলার পাইকগাছা উপজেলায় একটি ডায়াবেটিস সেবা কেন্দ্র গড়ে তুলেছেন, যেখানে তিনি প্রতি শুক্রবার সদস্যদের মাঝে বিনামূল্যে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন।

তার পিতা শেখ মোহাম্মদ আলী পেশায় একজন কৃষক, রাজনীতিবিদ ও সমাজ সেবক এবং মাতা মৃত সুখ জাহান বিবি শিক্ষানুরাগী ও জনদরদী ছিলেন। মোট ৫ভাই-বোনের মধ্যে তিনি সর্ব কনিষ্ঠ। ইতোমধ্যে পাইকগাছা ডায়াবেটিস সমিতিতে এক হাজারেরও বেশী রোগী নিয়মিতভাবে তার কাছ থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। তাঁর পরিবার, ডায়াবেটিস সমিতির সদস্যবৃন্দ, তার বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খীগণ তার এই সাফল্যকে স্বাগত জানানোর পাশাপাশি দীর্ঘায়ু ও উত্তোরোত্তর সাফল্য কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu