মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই-দেশে রিজার্ভ নেই : বিএনপি খুলনাসহ দেশের মৎস্য সেক্টরে অভাবনীয় সাফল্য এসেছে : মৎস্য সচিব

শেখ তন্ময়ের জন্মদিনে খুলনা জেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের শুভেচ্ছা

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ২৮ জুন, ২০১৯
  • ৯১৩ পড়েছেন

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু পরিবারের উজ্জ্বল নক্ষত্র শেখ সারহান নাসের তন্ময়। তার জন্মদিন ২৯ জুন রাত ১২.০১ মিনিটে তার বাসভবনে উপস্থিত হয়ে জন্মদিনের কেক কেটে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন খুলনা জেলা ছাত্রলীগ সভাপতি মো.পারভেজ হাওলাদার ও সম্পাদক মো.ইমরান হোসেন। শেখ তন্ময় নামে অধিক পরিচিত এই বাংলাদেশি রাজনীতিবিদ, একাদশ জাতীয় সংসদে বাগেরহাট-২ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত সংসদ সদস্য ।

শেখ তন্ময় ১৯৮৭ সালের ২৯ জুন জন্মগ্রহণ করেন। পিতা শেখ হেলাল উদ্দীন ও মাতা শেখ রুপা চৌধুরী। তিনি তৃতীয় শ্রেণী পর্যন্ত ঢাকায় অধ্যয়নের পর ভারতে একটি আবাসিক বিদ্যালয়ে গমন করেন। তবে পরবর্তীতে পুনরায় ঢাকাতে ও লেভেল এবং এ লেভেল সম্পন্ন করেন। ২০০৭ সালে পুনরায় ভারত গমন করেন ও ২০১২ সালে দেশে ফিরে আসেন। পরবর্তীতে লন্ডন থেকে সাংবাদিকতায় স্নাতক ডিগ্রী অর্জন করেন। সিঙ্গাপুরে একটি কোম্পানিতে চাকুরীর মাধ্যমে তন্ময় প্রথম কর্মজীবন শুরু তার।

শেখ তন্ময় শিক্ষিত, সুদর্শন, হাস্যোজ্জ্বল, সুবক্তা। রাজনীতি সচেতনরা মনে করছেন, বঙ্গবন্ধুর পরিবারের তৃতীয় প্রজন্মের মধ্যে রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হতে যাচ্ছেন তিনি। ইতিমধ্যে তিনি অর্জন করেছেন ব্যাপক জনপ্রিয়তা।

বাগেরহাট-১ আসনের একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ তন্ময় আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বাগেরহাট- ২ (সদর ও কচুয়া) আসনে নির্বাচন করেন। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে শেখ সারহান নাসের তন্ময় ২ লাখ ২০ হাজার ৯১২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এম এ সালাম পেয়েছেন মাত্র চার হাজার ৫৯০ ভোট।

শেখ তন্ময় রাজনৈতিক পরিবারে বেড়ে উঠলেও রাজনীতিতে সক্রিয় ছিলেন না। ২০০১ সালে তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সাথে যুক্ত ছিলেন। ২০১৭ সালে আওয়ামী লীগের বাগেরহাট পৌর শাখার সদস্যপদ লাভের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে প্রবেশ করেন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-২ আসন থেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবারেরমত সংসদ সদস্য নির্বাচিত হন।

শেখ তন্ময় ব্যক্তিগত জীবনে শেখ ইফরারের সাথে ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ইফরার শিক্ষকতা পেশায় যুক্ত আছেন। তন্ময়ের পিতা শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসন থেকে কয়েকবার সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিকভাবে তন্ময় বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক শেখ পরিবারের সাথে সম্পৃক্ত। তন্ময়ের দাদা শেখ আবু নাসের যিনি শেখ মুজিবুর রহমানের ছোট ভাই। শেখ হেলাল সম্পর্কে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu