শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

শিক্ষা খাতকে অধিক গুরুত্ব দিয়ে শিক্ষার গুণগতমান উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে সরকার-এমপি বাবু

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ২১ জুলাই, ২০১৯
  • ২৩৪ পড়েছেন

পাইকগাছা প্রতিনিধিঃ
পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, পুরুষের পাশাপাশি নারীরাও আজ ঝাপিয়ে পড়েছে বলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শুধু পুরুষরা নয় নারীরাও আজ সকল ক্ষেত্রে পুরুষের সমান কাজ করছে। বর্তমান সরকার শিক্ষা খাতকে অধিক গুরুত্ব দিয়ে শিক্ষার গুণগতমান উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে।

শিক্ষা ব্যবস্থা প্রবর্তন, বিনা মূল্যে বই বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, উপবৃত্তি প্রদান ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন সহ গুরুত্বপূর্ণ কার্যক্রম বাস্তবায়ন করায় এক দিকে শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে, অপর দিকে পাশের হার ও গুনগতমান বৃদ্ধি পেয়েছে। শিক্ষা খাতের ন্যায় বর্তমান সরকারের সময়ে দেশের প্রতিটি ক্ষেত্রে অভ‚তপূর্ব উন্নয়ন হয়েছে। এমপি বাবু বলেন, শেখ হাসিনা সরকার দেশের প্রতিটি ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়ন করেছে। তিনি বলেন, বর্তমান সরকারের সময় দেশের কোথাও বিদ্যুতের কোন ঘাটতি নাই। খুব শীঘ্র শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে।

সারাদেশের ন্যায় নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বাঁধ মেরামত, সড়ক উন্নয়ন, ব্রীজ নির্মাণ সহ এলাকার উন্নয়নে হাজার হাজার কোটি টাকার মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়ন হলে দূর হরে বেকারত্ব, মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে। উন্নয়ন থেকে কোন এলাকা বঞ্চিত থাকবে না। গ্রাম পরিণত হবে শহরে। তিনি আরো বলেন, ধারাবাহিকভাবে নির্বাচনী এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করা হবে। তবে পাইকগাছা-কয়রার কোন শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগ বানিজ্য করতে দেওয়া হবে না। গতকাল রবিবার দুপুরে পাইকগাছার হরিঢালী-কপিলমুনি ডিগ্রী মহিলা কলেজের আইসিটি ও একাডেমীক ভবনের শুভ দ্বারোদঘাটন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে উল্লেখ করে বলেন, সমাজের প্রত্যেকটি ক্ষেত্রে নারীরা ভ‚মিকা রাখছে। এ জন্য দেশের সামগ্রীক উন্নয়ন ও অগ্রগতি এগিয়ে চলেছে।তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরাই হবে আগামী দিনের বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়ার কারিগর। তিনি আবারও সেবক হয়ে এলাকার উন্নয়ন ও মানুষের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সকলের কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেন।

কলেজের অধ্যক্ষ শেখ মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে ও প্রভাষক কামাল হোসেন ও হালিম সানার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর খুলনার সহকারী প্রকৌশলী মোঃ নাফিজ আকতার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার ও আবু জাফর সিদ্দিকী রাজু, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, যুগোল কিশোর দে, শেখ বেনজির আহম্মেদ বাচ্চু, আনন্দ মোহন বিশ্বাস, শেখ ইকবাল হোসেন খোকন, ডাঃ শংকর দেবনাথ, আরশাদ আলী বিশ্বাস, প্রভাষক ময়নুল ইসলাম, অধ্যক্ষ হাবিবুল্লাহ বাহার, উপাধ্যক্ষ তোরাব আলী গাজী, জেলা যুবলীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, জসিম উদ্দীন বাবু, শামীম হোসেন, কাজল কান্তি বিশ্বাস, শেখ হেদায়েত আলী, সহকারী অধ্যাপক শেখ রুহুল কুদ্দুস, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, মোঃ আব্দুল গফফার মোড়ল, ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি, রমজান সরদার, আজমল হোসেন বাবু, শিক্ষার্থী খাদিজা ইয়াসমিন, স্বপ্না দত্ত, রিয়া, ইসমত আরা নদী ও শিউলী আক্তার।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu