শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শাশুড়ির অনৈতিক সম্পর্কে বাঁধা দেওয়ায় শিশুসন্তানসহ গৃহবধুকে নির্যাতন; মামলা তুলে না নিলে হত্যার হুমকী তেরখাদায় জাতির পিতার ম্যুরাল ‘বঙ্গবন্ধু স্টেট ম্যান অব দ্য সেঞ্চুরি’ এর উদ্বোধন কয়রায় ট্রিপল মার্ডারের নেপথ্যে ছিলো অবৈধ সম্পর্ক ও প্রতারণামূলক আর্থিক লেনদেন ভারত সরকারের উপহারের লাইফ সার্পোট এ্যাম্বুলেন্স এলো খুলনা ডায়াবেটিক হাসপাতালে বাগেরহাটে সরকারী স্কুলের সভাপতির বিরুদ্ধে ১০লাখ টাকার গাছ কেটে আত্নসাতের অভিযোগ, শাস্তির দাবী দূর্ঘটনারোধে খুলনা মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থা এবং বাস্তবতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সেমিনারে সাংবাদিকদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহবান সপ্তাহ ব্যাপী শীতবন্ত্র বিতরণ; প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প রামপাল পাওয়ার প্লান্ট বহুমুখি সামাজিক কাজ করছে শীতের সকালে সীমান্তের হাজারো মুখে ফুঠলো উষ্ণ হাসি ওমিক্রন প্রতিরোধে জনসচেতনতায় তরুণ সমাজকে এগিয়ে আসার আহবান

বিশ্বের সবচেয়ে ঝুঁকিপুর্ন ১০টি শহরের একটি হলো খুলনা

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ৬০ পড়েছেন

তথ্যবিবরণী :
জাতিসংঘের জলবায়ু পরিবর্তন সম্মেলন কপ-২৬ বিষয়ে পর্যালোচনা এবং স্থানীয় পর্যায়ে কর্মপরিকল্পনা বিষয়ক মিট দ্যা প্রেস অনুষ্ঠান (মঙ্গলবার) দুপুরে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)’র সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হবে। বিশ্বের সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা ১০টি শহরের একটি হলো খুলনা। যেসকল দেশ জলবায়ু পরিবর্তনের জন্য বেশি দায়ি তাদেরকে এ বিষয়ক অভিযোজন ও প্রশমন প্রক্রিয়ার অর্থায়নে অন্তর্ভূক্ত করা প্রয়োজন।

অনুষ্ঠানে জাননো হয়, বিশ্ব জলবায়ু সম্মেলনে খুলনা থেকে চার জনের একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করে। যারা সম্মেলনের সাইড ইভেন্ট ও একটি সংবাদ সম্মেলনে অংশ নেয়। সংবাদ সম্মেলনে প্রতিনিধিরা ২০৫০ সালের মধ্যে কার্বন নিঃসরণ পুরোপুরি বন্ধের দাবি জানান। জলবায়ু সম্মেলনে একশত চারটি দেশ বন উজাড়রোধ ও বনভূমি সংরক্ষণ বিষয়ে একমত পোষণ করে সম্মতিপত্রে স্বাক্ষর করে।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে কেসিসি’র প্যানেল মেয়র-২ মোঃ আলী আকবর টিপু, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর পরিকল্পনা বিভাগের প্রধান ড. মোস্তফা সারোয়ার, বেসরকারি উন্নয়ন সংস্থা অ্যাওসেডের নির্বাহী পরিচালক শামীম আরফীনসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। খুলনা সিটি কর্পোরেশন ও অ্যাওসেড যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu