ফুলবাড়ীতে যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

222

মাহফুজার রহমান মাহফুজ (ফুলবাড়ী, কুড়িগ্রাম) সংবাদদাতাঃ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ১১ নভেম্বর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।

বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

সংগঠনটির ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ফুলবাড়ী উপজেলা আওয়ামী যুবলীগ বিভিন্ন কর্মসূচী পালন করেছে। প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা ও উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ। এরপর একটি বর্ণ্যাঢ্য র‍্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বিকাল ৪ টায় শহীদ মিনার চত্বরে শুরু হয় আলোচনা সভা। সভায় উপজেলা যুবলীগের সভাপতি মো: আশরাফুল আলম মন্ডল বুলবুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম জেলা যুবলীগের আহবায়ক এডভোকেট রুহুল আমিন দুলাল। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক মিলন, ত্রাণ বিষয়ক সম্পাদক বোস্তামী আলম লায়ন, উপজেলা ছাত্রলীগ সভাপতি এমদাদুল হক মিলন সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here