মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম
বিশেষ নিবন্ধ : শ্রাবনের চরিত্রহনণ বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন

ফকিরহাটে প্রবীন দুইব্যাক্তি আবারও ওয়ার্ড আ,লীগের সভাপতি সম্পাদক নির্বাচিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ১৪ জুলাই, ২০১৯
  • ৩৫৮ পড়েছেন

পি কে অলোক, ফকিরহাট : 
বাগেরহাটের ফকিরহাট উপজেলার সবচেয়ে প্রবীণ দুইব্যাক্তি আবারও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক নির্বাচিত হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এই দুই রাজনীতিবিদ স্বচ্ছধারার রাজনীতি প্রতিষ্ঠা করার অঙ্গিকার নিয়েই সামনের দিকে এগিয়ে যেতে চাচ্ছেন।

জানা গেছে, উপজেলার লখপুর ইউনিয়নের ৩নং খাজুরা ওয়ার্ড আওয়ামী লীগর সভাপতি মোঃ শওকত হোসেন সাকু (৭৫) চাচা নামেই সকলের কাছে পরিচিত। স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে দেশ মুক্তির জন্য আওয়ামী লীগের রাজনীতির সাথে তিনি নিজেকে যুক্ত করেন। এর পর হতে তিনি আওয়ামী লীগের রাজনীতি করতে থাকেন। প্রথমে ওয়ার্ড কৃষকলীগের সভাপতির দায়িত্ব পান। দীর্ঘ সময় কৃষকলীগ করার পর মুল দলে তার নাম অন্তরভুক্ত করেন। এর পর টানা তিনবার তিনি একই ওয়ার্ডে আওয়ামী লীগের সভাপতির দায়িত্বভার গ্রহন করেন। স্থানীয়রা বলেছেন, মুক্তিযোদ্ধা না হয়েও তিনি স্বাধীনতা সংগ্রামে ব্যাপক ভুমিকা পালন করেছেন। দলের কোন কর্মসূচি হলে বৃদ্ধ বয়সে লাঠি ভর দিয়ে তিনি সেই স্থানে ছুটে যান। তিনি শুধু একজন আওয়ামী লীগ কর্মিই নয়, তিনি সত্যিকারের একজন দেশ প্রেমিকও বটে। প্রবীণ এই রাজনীতিবিদ মোঃ শওকত হোসেন সাকু (চাচা) সকলের প্রিয় আস্তাভাজন হওয়ার সুবাদে ওয়ার্ড আ,লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভোটাভোটির মাধ্যমে ওয়ার্ডবাসি তাকেই বিপুল ভোটের মাধ্যমে পুনঃরায় সভাপতি নির্বাচিত করেছেন। তিনি এজন্য ওয়ার্ডবাসির কাছে কৃতজ্ঞা প্রকাশ করেছেন।

মোঃ সিদ্দিকুর রহমান বয়স ৬০বছর তিনিও একই ওয়ার্ডে ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে পুনঃরায় সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনিও তিনতিন বারের সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগের রাজনীতি করার আগে তিনি ওয়ার্ড যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনিও বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। দলের যে কোন কর্মকান্ডে যে কোন স্থানে যত দুরেই হোক না কেন তারা দুই প্রবীণ সেখানে চলে যান। তাই কেই বলুক আর নাই বলুক। তাদের দুইজনের অভিমত স্বচ্ছধারার রাজনীতি প্রতিষ্ঠা করার অঙ্গিকার নিয়ে বাকি জীবন মাঠে থাকবেন। দলীয় সুত্রে জানা গেছে, লখপুর ইউনিয়ন আ,লীগের উদ্যোগে ৩নং খাজুরা ওয়ার্ডের ত্রি-বাষিক সম্মেলন শনিবার সন্ধ্যায় খাজুরা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্টিত হয়। অনুষ্ঠানে উদ্ভোধক ছিলেন,লখপুর গ্রুপের ম্যানেডিং ডিরেক্টর ও ইউনিয়ন আ,লীগের সভাপতি মোঃ আবুল হোসেন, প্রধান বক্তা ছিলেন, ইউনিয়ন আ,লীগের সাধারন সম্পাদক এমডি সেলিম রেজা। প্রধান অতিথি ছিলেন, উপজেলা আ,লীগের সহ-সভাপতি মোঃ খলিলুর রহমান, বিশেষ অতিথি ছিলেন, যুগ্ন-সাধারন সম্পাদক ফকির কওসার আলী, সাংগঠনিক সম্পাদক শেখর রঞ্জন দেবনাথ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক তপন দেবনাথ ভজন। উক্ত সম্মেলনে নির্বাচনের মাধ্যমে উপরোক্ত দুইপ্রবীণ ব্যাক্তি পুনঃরায় সভাপতি ও সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu