শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

পাটকল শ্রমিকদের ৯ দফা দাবিতে চলমান আন্দোলনে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সংহতি

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ৮ মে, ২০১৯
  • ৪৬৭ পড়েছেন

খবর বিজ্ঞপ্তি :
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ খুলনা জেলা শাখার সমন্বয়ক এবং সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রণ্ট খুলনা জেলা শাখার সভাপতি শ্রমিকনেতা জনার্দন দত্ত নাণ্টু ও সাধারণ সম্পাদক আব্দুল করিম এক যুক্ত বিবৃতিতে অবিলম্বে মজুরী কমিশনের ঘোষণা বাস্তবায়ন ও বকেয়া মজুরী পরিশোধসহ পাটকল শ্রমিকদের ৯ দফা দাবিতে চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেন।

তাঁরা অবিলম্বে শ্রমিকদের দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন প্রতিশ্রুতি দেয়ার পরও বিজেএমসি শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরী প্ররিশোধ করেনি। ফলে শ্রমিকরা আবারও কারখানায় কাজ বন্ধ করে পথে নামতে বাধ্য হয়েছে। তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে গতকাল ঢাকায় পুলিশ ও সরকার দলীয় গুডারা শ্রমিকদের উপর হামলা করেছে। নেতৃবৃন্দ বলেন, বিজেএমসি পরিচালিত পাটকলগুলোতে ১১/১২ সপ্তাহের মজুরী বকেয়া আছে। ফলে শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করতে বাধ্য হচ্ছে। অবসরকালীন ভাতা কোনো শ্রমিককেই দেয়া হচ্ছে না। সরকার ও বিজেএমসি’র ভুল পরিচালনা নীতির কারণে বর্তমানে সরকারি পাটকলগুলো সংকটগ্রস্ত হয়ে পড়েছে।

যথাসময়ে পাট ক্রয়, পাটজাত পণ্যের বহুমুখীকরণ, পাটকলগুলোর আধুনিকীকরণ, নতুন বাজার অনুসন্ধান প্রভৃতি দিকে সরকারকে উদ্যোগ নেয়ার আহবান জানান নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu