মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১৯ জুন, ২০১৯
  • ৪৫৬ পড়েছেন

তথ্যবিবরণী :

আমাগী ২২ জুন জাতীয় ভিটামিন ‘এ ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে ১৯ জুন (বুধবার) সকালে খুলনা স্কুল হেলথ ক্লিনিক সম্মেলনকক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার সিভিল সার্জন ডাঃ এ এস এম আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশুমৃত্যু প্রতিরোধ করার লক্ষে আগামী ২২ জুন সারাদেশে ন্যায় খুলনাতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) পালিত হবে। ঐদিন ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিট ‘এ’ ক্যাপসুল (১ লাখ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২ লাখ আইইউ) খাওয়ানো হবে।

এবছর খুলনার নয়টি উপজেলা, একটি সিটি কর্পোরেশন ও দুইটি পৌরসাভায় দুই হাজার দুইশ ৭১টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে ৬ হতে ১১ মাস বয়সী ৩১ হাজার আটশত ৪০ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী দুই লাখ ৩৮ হাজার পাঁচশ ৬৩ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।

সিভিল সার্জন বলেন, সকাল আটটা থেকে একটানা বিকেল চারটা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং এ সাথে প্রচার করা হবে স্বাস্থ্যবার্তাসমূহ। ক্যাপসুল খালি পেটে খাওয়ানো যাবে না। এতে সাধারণত কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। জনসচেতনতা বৃদ্ধির ফলে ইতোমধ্যে দেশে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুহার কমেছে। তিনি জনজীবনে আতঙ্ক সৃষ্টি করে এমন কোন সংবাদ পরিবেশন না করা এবং জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

খুলনা সিভিল সার্জন অফিস এবং খুলনা সিটি কর্পোরেশনের যৌথ আয়োজনে এই কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ আতিয়ার রহমান শেখ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব, সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগসহ সরকারি কর্মকর্তা, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন। প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার হালদার।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu