মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম
বিশেষ নিবন্ধ : শ্রাবনের চরিত্রহনণ বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন

অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টে অতিরিক্ত চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে লিয়াজোঁ কমিটির মানববন্ধন কর্মসূচি সফলের প্রস্তুতি সভা

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯
  • ৫৭৩ পড়েছেন

খবর বিজ্ঞপ্তি :

২৮ এপ্রিল ২০১৯  রবিবার বিকেল ৫টায় খুলনা মহানগরীর বি কে ইউনিয়ন ইনস্টিটিউট মিলনায়তনে মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটি, খুলনা জেলা ও মহানগর শাখার এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্থানীয় লিয়াজোঁ কমিটির আহবায়ক প্রদীপ কুমার সাহা। সভায় বক্তারা বলেন, যখন সারা দেশের এমপিও-ভুক্ত শিক্ষক-কর্মচারীরা সরকারি বেসরকারির মধ্যে আর্থিক বৈষম্য দূরীকরণের লক্ষ্যে জাতীয়করণের দাবি জানাচ্ছেন, ঠিক তখন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ ট্রাস্টে মূল বেতনের ৬%-এর স্থলে ১০% চাঁদা কর্তনের প্রজ্ঞাপন জারি করে বৈষম্য আরও বাড়িয়ে তোলা হচ্ছে। এতে সাড়ে ৫ লক্ষাধিক শিক্ষক-কর্মচারির মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। বক্তারা অবিলম্বে অতিরিক্ত চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান। সভায় কেন্দ্রীয় লিয়াজোঁ কমিটি ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ৩০ এপ্রিলের মধ্যে অতিরিক্ত চাঁদা কর্তনের প্রজ্ঞাপন বাতিল করা না হলে ২ মে ২০১৯ তারিখ বৃহস্পতিবার সকাল ১১টায় খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন এবং মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। এছাড়া ৩ মে শুক্রবার বিকেল ৩টায় ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হবে।

এ সকল কর্মসূচি সফল করার জন্য খুলনা জেলা ও মহানগরীর শিক্ষক-কর্মচারীদের ব্যাপকভাবে অংশগ্রহণ করার আহবান জানানো হয়। সভায় বক্তব্য রাখেন খুলনা মহানগর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম, ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও শিক্ষকনেতা শেখ মোহাম্মদ আলী, খুলনা জেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক বিমল কৃষ্ণ বৈরাগী, শিক্ষকনেতা গাজী মারুফুল কবির, হিরণ্য চন্দ্র মণ্ডল, শেখ মোঃ রফিকুল ইসলাম, বিমান কুমার নন্দী, রিয়াজুল করিম, মাহবুবুব রহমান, আশুতোষ সরকার, সুলতান মাহমুদ রাজা, অশোক কুমার দে, এস এম আসাদুজ্জামান, অনুদ্যুতি কুমার মণ্ডল, শিশির রঞ্জন মণ্ডল, সৈয়দ আরিফুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu