বাগরেহাটে র্বণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

157

এম.পলাশ শরীফ, বাগরেহাট :
“ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। এ উপলক্ষ্যে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় জেলা প্রশাসন উদ্যোগে শহরের স্বাধীনতা উদ্যান থেকে একটি বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের করা হয়। মোটর শোভাযাত্রীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঐতিহ্যবাহি ষাটগম্বুজ মসজিদে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদাৎ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানজিল্লুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, বাগেরহাট চেম্বারের সভাপতি লিয়াকত হোসেন লিটন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, কাড়াপাড়া ইউপি চেয়ারম্যান শেখ বশিরুল ইসলাম প্রমুখ অংশ গ্রহন করেন। এছাড়াও র‌্যালীতে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

র‌্যালী শেষে বাগেরহাট ষাটগম্বুজ মসজিদ চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন এর পরিচালনায় আলোচনা সভা শেষে প্রধান অতিথি হিসাবে বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবসের বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করেন ডা. মোজাম্মেল হোসেন এমপি। পরে ষাটগম্বুজ এর পাশে অবস্থিত ঘোড়া দিঘীতে এক নৌকা বাইচ প্রতিযোগী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাগেরহাট জেলায় বেশকিছু দর্শনীয় স্থান রয়েছে। এর মধ্যে ঐতিহাসিক ষাটগম্বুজ ও প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবন বিশ্ব ঐতিহ্যের অংশ হিসেবে নির্বাচিত। অপার সম্ভবনাময় এই দর্শনীয় স্থানগুলো দেখতে বছরের অধিকাংশ সময় দেশি বিদেশি পর্যটকরা এখানে ভিড় করেন। এ কারনে আগত পর্যাটকদের নিরাপত্তার কথা মাথায় রেখে আমাদের কাজ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here