বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

জনস্বার্থে খুলনার সকল পার্কগুলো খুলে দেয়ার আহবান

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৬২ পড়েছেন

খবর বিজ্ঞপ্তি :

বৃহস্পতিবার সকালে খুলনার শহীদ হাদিস পার্ক, জাতিসংঘ পার্ক, লিনিয়ার পার্কসহ সকল পার্কগুলো জনস্বার্থে খুলে দেয়ার আহবান জানিয়ে গ্লোবাল খুলনার উদ্যোগে খুলনার শহীদ হাদিস পার্কের সামনে খুলনার বিভিন্ন স্বাস্থ্য সচেতন নাগরিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময়কালে বক্তারা বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক ১৯ শে আগষ্ট থেকে সারাদেশের পর্যটন স্পট, হোটেল রেস্তরা, গাড়ী ঘোড়া চলাচল করছে। এমনকি গতকাল মাননীয় প্রধানমন্ত্রী কঠোর নির্দেশনা দিয়েছেন, সকল শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত খোলার জন্য কার্যকরী পদক্ষেপ নিতে। সকল পত্রপ্ত্রিকায় নিউজটা আসলেও কোন এক অজানা কারণে খুলনা সিটি কর্পোরেশন খুলনার শহীদ হাদিস পার্ক সহ কোন পার্কই খুলছে না।

১৯ শে আগষ্ট বৃহস্পতিবার সকালে গ্লোবাল খুলনার উদ্যোগে খুলনার শহীদ হাদিস পার্কের সামনে প্রবীন নাগরিক সহ খুলনার বিভিন্ন স্বাস্থ্য সচেতন নাগরিকদের সাথে মতবিনিময়ে উপস্থিত সকলেই ক্ষোভ প্রকাশ করে বলেছেন, যেখানে সরকারী নির্দেশনায় আজ থেকে সকল পর্যটন কেন্দ্র, হোটেল রেস্তরা, গাড়ী ঘোড়া চলাচল করছে। এমনকি রমনা পার্ক সহ সারাদেশের বিভিন্ন পার্কগুলো স্বাস্থ্য সচেতন মানুষদের সুবিধার্থে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো এবং সুস্থ্য থাকার জন্য ব্যায়াম করার সুবিধার্থে সকল পার্ক গুলো খুলে দিয়েছে, সেখানে কেসিসি কোন পার্কই খুলে দেয়নি। সবাই বিস্ময় প্রকাশ করে বলেছেন, তাহলে কি কেসিসির কাছে কোন তথ্যই নেই নাকি খামখেয়ালিপনা? কেউ কেউ বলেছেন, এটা প্রকারান্তরে সরকারী নির্দেশনা উপেক্ষার সামিল। গ্লোবাল খুলনার আহবায়ক শাহ মামুনুর রহমান তুহিন তার বক্তব্যে খুলনার সকল সাংবাদিক, সামাজিক সংগঠন, পেশাজীবি, স্বাস্থ্য সচেতন নাগরিকদের কাছে বিনীত আহবান জানিয়েছেন, আপনারা যার যার অবস্থান থেকে কেসিসি সহ দায়িত্বপ্রাপ্ত সংস্থা গুলির কাছে দাবী করুন যেন শহীদ হাদিস পার্ক, জাতিসংঘ পার্ক, লিনিয়ার পার্ক সহ সকল পার্ক গুলি খুলে দেয়। কারন বর্তমানে লক ডাউন তুলে দেয়ার ফলে রাস্তায় যানবহনের চাপ বেড়েছে। বিশেষ করে প্রবীন নাগরিক, মহিলা সহ বিভিন্ন বয়সী স্বাস্থ্য সচেতন মানুষ রাস্তায় হাটা বা ব্যায়াম করার সময় যে কোন ধরনের দূর্ঘটনায় পতিত হতে পারে এর সাথে আছে যানবহন চলাচলের কারণে রাস্তার ধূলোবালি ও অপরিচ্ছন্ন পরিবেশ। যার কারণে সকলের স্বাস্থ্য ঝুকি আরও বাড়ছে। তাই অবিলম্বে খুলনার সকল পার্কগুলো খুলে দেয়ার সকলের দাবীর সাথে তিনি একাত্মতা প্রকাশ করেন।

মতবিনিময়ে গ্লোবাল খুলনার বিভিন্ন দেশে অবস্থানকারী কো অর্ডিনেটর গণ সমর্থন জানিয়েছেন এবং প্রবীণ ও স্বাস্থ্য সচেতন মানুষদের পক্ষে বক্তব্য দিয়েছেন, যথাক্রমেঃ আব্দুল হালিম খান, এম এ মজিদ, জালাল উদ্দিন খান, মোঃ বদরুল, মোঃ কবির মৃধা, কবির হোসেন ,আব্দুর রহিম, মিজানুর রহমান লাবু, কামাল হোসেন, আবু হোসেন, আব্দুস সালাম, দীন মোহাম্মদ, নরেশ চন্দ্র হালদার, সত্যজিত দেবনাথ, সঞ্জয় রায়, তানভীর, আসিফ ইকবাল সহ অনেকে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu