মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

খুলনায় জাতীয় কবি নজরুলের ১২০তম জন্মোৎসবের উদ্বোধন

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ২৫ মে, ২০১৯
  • ৪৬৩ পড়েছেন

তথ্যবিবরণী :

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মোৎসব এর উদ্বোধন ২৫ মে (শনিবার) সকালে খুলনা উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

খুলনা জেলা প্রশাসন, নজরুল জন্মোৎসব উদযাপন কমিটি এবং জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্র যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কবি নজরুল ছিলেন বহুমূখী প্রতিভার অধিকারী। নজরুল অসংখ্য গান রচনা করেছেন। তাঁর গানগুলো এখনো সকলের প্রাণে বাজে। আগামী প্রজন্মের মাঝে নজরুলের আদর্শ ছড়িয়ে দিতে হবে। নজরুলকে দেখে নতুন প্রজন্ম কিছু না কিছু শিখতে পারবে। তাঁরা আরও বলেন, যারা ধর্ম ব্যবসায়ী ছিলেন তাদের বিরুদ্ধে কবি নজরুল বিদ্রোহ করে ছিলেন। নজরুল একধারে ছিলেন গল্পকার, ঔপন্যাসিক, নাট্যকার প্রাবন্ধিক ও অনুবাদ। তাঁর লেখনীর মাধ্যমে সাহিত্য, সংগীত ও সংস্কৃতিকে করেছে সমৃদ্ধ। নিয়মিত নজরুল চর্চাকে অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান। উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ। ধন্যবাদ জানান জাতীয় কবি নজরুল চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, চিত্রাংকন এবং কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল থেকে প্রায় একশত ৭০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu