শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

কণ্ঠশিল্পী হয়ে সবার মনে থাকতে চাই

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ৫ জুলাই, ২০১৯
  • ৪০৯ পড়েছেন

ওবায়দুল কবির(সম্রাট): বাংলাদেশের সর্ব দক্ষিণে খুলনার কয়রা উপজেলা এ সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী নিজেই লেখক, সুরকার, গীতিকার আফরিনা সাথী । ছোট বেলায় গান গাওয়া বুকে ধারণ করে, গানের প্রতি ভালোবাসা থেকে যার গানের জগতে পথ চলা, সেই কিনা এখন নিজের লেখা গানে নিজেই সুর ও নিজেই গান গেয়ে সুরের যাদুতে মুগ্ধ করছে দক্ষিণ অঞ্চলের মানুষকে। বিশেষ করে নিজের গানের প্রতি প্রবল আগ্রহ, অনুপ্রেরণায় গানের জগৎতে একটা স্থান পেতে শুরু করেছে আফরিনা সাথী।

গানকে ভালবেসে গানকে মনে প্রানে ধারণ করে ছোট বেলা থেকেই প্রথমে গুণী শিল্পীদের গান শুনে নিজেই নিজেই গান করার তালিম করেন সঙ্গী। তিনি পড়া শুনার পাশাপাশি কঠিন পরিশ্রম করেন এই পরিশ্রম করেই আজ নিজেই গান লিখেন নিজেই সুর দেন এবং নিজেই গান করেন।

শিক্ষা জীবনে আফরিনা সাথী সুন্দরবন মেডিকেল ইনস্টিটিউট এর প্যাথলজি ডিপার্টমেন্ট থেকে ডিপ্লোমা কোর্স সম্পন্ন করে এখন খুলনা মেডিকেলে ইন্টার্নী করছেন। সঙ্গীত এর প্রতি তার অগাধ ভালবাসার কারণে তিনি ডাক্তারী পড়ার থেকে গান চর্যায় বেশি নিজেকে মনোনিবেশ করেন। তিনি ডাক্তারি পেশা থেকে সঙ্গীত শিল্পী পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ বোধ করেন।

আফরিনা সাথী সবচেয়ে বড় গুন হলো সে ওস্তাদদের কাছে যতটুকু গান শিখেন তার চেয়ে বেশি বাসায় গান শুনে গানকে রপ্ত করতে পারেন। তিনি মূলত ফোক গান, ব্যাণ্ড গান বেশি করেন । তাছাড়া অন্য গানও রপ্ত করেছেন তিনি।

শুরুতে তিনি বেশ কয়েকটি স্টেজ শো ও করেছেন তিনি। তার নিজের সুর ও গাওয়া করেকটি গান ও ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। গানটি শুনতে ক্লিক করুন এখানে ——https://www.youtube.com/watch?v=9HOAGYyUayg&feature=share

বর্তমানে আলব্যাম নিয়ে ব্যস্ত কোকিল কন্ঠী এই গায়িকা। অল্প কিছু দিনের মধ্যে তার মেধা ও সুর দিয়ে মানুষের ভালবাসা ও প্রসংসা কুড়িয়েছেন প্রতিভাবান এই সুকন্ঠি গায়িকা। আসলে একজন শিল্পীকে স্টেজে গান করলে সব ধরনের গান করতে হয়। সে লক্ষ্যে সব ধরনের গানের চর্চা করছেন আফরিনা সাথী ।

আফরিনা সাথি বাংলার বাণীকে বলেন, ‘আমি একজন শিল্পী হিসেবে সবার মনে থাকতে চাই। সবাই যেন আমাকে সারা জীবন মনে রাখে। একজন গানের মানুষ হিসেবে সব সময় এটাই আমার চাওয়া। আমি হৈমন্তী শুক্লার মত একজন ভালো মানের গায়িকা হতে চাই। এছাড়াও আমাদের দেশের অনেক গুনী শিল্পীর গান আমার ভালো লাগে। তারা আমার গানের অনুপ্রেরনা হয়ে থাকবে সারা জীবন। আমি ভবিষতে নিজ জেলা খুলনা একটি গানের স্কুল করার ইচ্ছা আছে । সেখানে যারা গানকে ভালোবাসেন অতছ সুযোগ পাচ্ছেন না। তাদের গান শিখাবো।

ভবিষ্যৎ পরিকল্পনা সর্ম্পকে আফরিনা সাথী বলেন, খুলনা শহরের বর্তমান সময়ের স্বনামধন্য রেকডিং স্টুডিও আরোহি সঙ্গীত পরিচালক পলাশের পরিচালনায় ইতেমধ্যে আফরিনা সাথীর ১২টি গান সম্পন্ন হয়েছে। বর্তমানে গান শুলো ভিডিও চিত্রায়নের কাজ চলছে । খুব শীঘ্রই গান গুলো বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে বলে শিল্পী আফরিনা সাথী জানান। https://www.youtube.com/watch?v=Mrqq1ubCn4w&feature=share

তিনি আরো বলেন, ‘শ্রোতারাই আমার প্রাণ। যাই হোক আমি সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি।আগামী এই সুকণ্ঠী গায়িকা সুযোগ পেলে সকলের দোয়া ভ ভালবাসা নিয়ে সব শ্রেণীর শ্রোতাদের ভাল ভাল গান উপহার দিতে চান। তিনি দোয়া প্রার্থনা করেন যেন মানুষের আস্থা অর্জন করতে পারি এবং জনপ্রিয়তা অর্জন করতে পারি।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu