বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে – বাগেরহাট জেলা প্রশাসক

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ২৮২ পড়েছেন

পি কে অলোক, ফকিরহাট :
বাগেরহাটের নবাগত জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক বলেছেন বিশে্বর সব দেশ প্রযুক্তিতে এগিয়ে রয়েছে, আমরাও এগিয়ে যাচ্ছি। আমাদের কুষি কাজ ছেড়ে দিলে হবে না। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমাদের সাবার আগে খাদ্র উৎপাদন করতে হবে। কারণ খাদ্র উৎপাদন না করলে দেশ সয়াংসম্পূর্ণতা অর্জন করতে পারবে না। তিনি বুধবার দুপুরে বেতাগার মাসকাটা বিলে কৃষি পূর্ণবাসন বাস্তাবায়ন কমিটির আয়োজনে ২০২০-২১অর্থ বছরে রবি মৌসুমে ৫০একরের ব্লাক প্রর্দশনী প্রকল্পের আওতায় হাইব্রীড জাতের ধানের সমলয়ে চাষাবাদের নির্মিত্তে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় ট্রেতে উৎপাদিত চারা রাইস ট্রান্সপ্লান্টর যান্ত্রের সাহায্যে সমলয়ে চাষাবাদের চারা রোপন এর উদ্ভোধন ও বেতাগা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে পৃথক পৃথক দুটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বেতাগা ইউনিয়ন পরিষদের যে কর্মপরিকল্পনা ও তা বাস্তবায়ন তা আমাকে মনোমুগ্ধ করেছে। আমি তিন বছর মেয়াদে ১০টি কর্মপরিকল্পনা নিয়ে এ জেলায় কাজ করার জন্য উদ্যোগ গ্রহন করেছি। কিন্তু বেতাগায় এসে দেখলাম আমার সে কর্মপরিকল্পনার অধিকাংশ বেতাগা ইউনিয়ন পরিষদ বাস্তবায়ন করেছে। এখন তাদের উদ্যোগ গুলি আমি পর্যায়ক্রমে জেলার ৯টি উপজেলায় ছড়িয়ে দিব।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ বাগেরহাট এর উপ-পরিচালক কৃষিবিদ মোঃ শফিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ এবং কৃষি সম্প্রসারণ বাগেরহাট এর অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ সঞ্জয় কুমার দাশ। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার নয়ন কুমার সেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত, বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ ও স্থানীয় ইউপি সদস্য মোঃ আসাদুজ্জামান তুহিন। পরে প্রধান অতিথি বেতাগা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জন জন অংশিদারিত্বে স্বচ্ছতা জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা আমাদের অঙ্গিকার প্রতিপাদ্য বিষয় নিয়ে ১৪টি স্থায়ী কমিটির সদস্য ও সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এর আগে তিনি বেতাগা ইউনিয়ন পরিষদের নিজেস্ব অর্থায়নে নির্মিত বেতাগা প্রাণী সম্পদ সাব সেন্টার, বেতাগা মনোরমা দাশ কমিউনিটি ক্লিনিক, অর্গানিক বেতাগা, তাসফিয়া ফিস কালচার এন্ড তালহা এগ্র, বেতাগা ইউনিয়ন খামার জাত সাব প্রজেক্ট, মাসকাটা-ধনপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের চেঞ্জ রুম, মাসকাটা কমিউনিটি ক্লিনিক, বেতাগা পাবলীক লাইব্রেরী, বেতাগা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দ্বীতল ভবন ও চেঞ্জ রুম ও বেতাগা পাইপ ওয়াটার সাপ্লায় প্রজেক্ট পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। পরে বিকাল সাড়ে ৩টায় তিনি উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও পরিচিতি সভায় মিলিত হন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu