বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে জাতীয় কৃষক সমিতির স্মারকলিপি প্রদান

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ১৯ মে, ২০১৯
  • ৭১৫ পড়েছেন

প্রেস বিজ্ঞপ্তি : জাতীয় কৃষক সমিতি খুলনা জেলা কমিটির উদ্যোগে আজ বেলা ১১:৫৫ টায় খুলনা জেলা প্রশাসক কার্যালয়ে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় বর্তমান কৃষক সমাজ বোরো মৌসুমের ধান বিক্রয় করতে দারুণ বিড়ম্বনায় পড়েছে। উৎপাদিত ধান ব্যয়ের অর্ধেক মূল্যে বাজারে বিক্রি করতে বাধ্য হচ্ছে। বীজ ক্রয় থেকে শুরু করে মোড়ায় তোলা পর্যন্ত কৃষকের মণ প্রতি খরচ হয় আটশত টাকার উপরে। অথচ বোরো ধান বিক্রি হচ্ছে মাত্র ৫০০-৫৫০ টাকায় এবং বালাম ধান ৬০০-৭০০ টাকায়। প্রতি বছর সরকার ঘোষিত নির্ধারিত মূল্য কাগজ-কলমেই থাকে। বাস্তবে তার কোনো প্রতিফলন নেই।

এমতাবস্থায় সরকারি মনিটরিং-এর মাধ্যমে খোদ কৃষকের নিকট থেকে বেশি মূল্যে ধান ক্রয় করতে হবে। কৃষক যাতে হয়রাণির শিকার না হয় সেজন্য প্রতিটি ইউনিয়নের ধান ক্রয়কেন্দ্র থাকতে হবে। অপরদিকে দাকোপে ক্ষতিগ্রস্ত তরমুজ চাষিদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করার দাবি জানান।

এ সময়ে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় কৃষক সমিতির খুলনা জেলা ঊর্ধ্বতন সহ-সভাপতি কৃষকনেতা গৌরাঙ্গ প্রসাদ রায়, সাধারণ সম্পাদক গাজী নওশের আলী, সহ-সভাপতি শেখ সেলিম আখতার স্বপন, সাংগঠনিক সম্পাদক মাস্টার সন্দীপন রায়, জেলা নেতা শেখ মফিদুল ইসলাম, এস এম ফারুখ-উল ইসলাম, খান রেজওয়ান, প্রভাষক গৌতম কুমার কুণ্ডু, সিরাজুল হক, কামরুল ইসলাম, মোঃ আনোয়ার প্রমুখ।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu