মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

রূপসায় ঘূর্ণিঝড় ফনীর আঘাতে কয়েকটি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ৪ মে, ২০১৯
  • ৬১৮ পড়েছেন

রূপসা প্রতিনিধি,খুলনা : ঘূর্ণিঝড় ফনীর আঘাতে খুলনার রূপসা উপজেলার ৫টি ইউনিয়নে তেমন কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ৫টি ইউনিয়নে কয়েকটি কাচাঘর ধষে পড়েছে এবং গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার (৪ মে) উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, নৈহাটী ইউনিয়নের রূপসা মহিলা কলেজের বারান্দার পিলার ধঁষে পরে ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। তাছাড়া রূপসা প্রিক্যাডেট স্কুলের ছাউনি উড়ে গেছে এবং মাছয়াডাঙ্গা গ্রামের জামে মসজিদের পাশে মক্তবের টিন সেট ও উড়ে গেছে। আকষ্মিক এ ঝড়ে রূপসা উপজেলার টিএসবি ইউনিয়নের তালতলা এবং গিলাতলার অর্ধশতাধীন পানের বরজের ক্ষতি সাধন হয়েছে। অপরদিকে ঘুণিঝড় ফনীর কারনে রূপসা ঘাটের টলার গত ০৩ এপ্রিল রাত ১০টা থেকে ৪ এপ্রিল দুপুর পর্যন্ত নদীতে টলার চলাচল বন্দ ছিল।

অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়ন পরিষদ আশ্রয়কেন্দ্র হিসাবে ঘোষণা করা হলেও ঘাটভোগ ইউনিয়ন পরিষদের কোন কক্ষই খোলা হয়নি। জানা গেছে প্রায় দেড় শতাধীন আশ্রয়হীন জনতা উক্ত ইউনিয়ন পরিষদে আশ্রয় নিতে আসে। কোন কক্ষই খোলা না থাকায় তাদেরকে সমস্ত রাতই বারান্দায় কাটাতে হয়। ৪ এপ্রিল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উক্ত ইউনিয়ন পরিষদের তালা ভেঙে আশ্রয়হীনদের আশ্রয় প্রদান করা হয়।

এ ব্যাপারে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাধন কুমার অধিকারীর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইলিয়াছুর রহমান জানান ঘটনার কারন অনুসন্ধান পূর্বক দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu