শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

মধ্যপন্থা ও উদারতা ইসলামের আদর্শ -ধর্ম প্রতিমন্ত্রী

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ২৯ মে, ২০১৯
  • ৭১৯ পড়েছেন

তথ্যবিবরণী :
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। চরমপন্থা, সহিংসতা কিংবা সন্ত্রাসের কোন স্থান ইসলামে নেই। আল্লাহতাআলা পবিত্র কোরআনে মুসলমানদেরকে মধ্যপন্থী জাতি হিসেবে অভিহিত করেছেন। ইসলামের মধ্যপন্থা ও উদারতার আদর্শকে বিশ্বব্যাপি ছড়িয়ে দিতে হবে। ইসলামের নাম ব্যবহার করে যারা হিংসা-বিদ্বেষ ছড়াতে চায় তাদের বিষয়ে মুসলিম উম্মাহকে সজাগ থাকতে হবে।

প্রতিমন্ত্রী ২৮ মে মক্কা আল মোকাররমায় মুসলিম ওয়ার্ল্ড লীগ আয়োজিত পবিত্র কোরআন ও সুন্নার আলোকে মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ বিষয়ে আন্তর্জাতিক সম্মেলনে বিভিন্ন দেশের সাংবাদিকদের সাথে সাক্ষাতকালে এসব কথা বলেন।

মক্কা শরীফে অনুষ্ঠেয় তিনদিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশসহ পৃথিবীর ৫১ টি দেশের প্রতিনিধগণ অংশগ্রহণ করছেন। প্রতিনিধিগণের মধ্যে বিভিন্ন দেশের ধর্ম, ওয়াকফ ও হজ বিষয়ক মন্ত্রী, গ্রান্ড মুফতি, বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর, শিক্ষক, লেখক, গবেষকগণ রয়েছেন। বাংলাদেশ থেকে ধর্মসচিব মোঃ আনিছুর রহমান, শোলাকিয়া ঈদগাহ জামাতের খতীব আল্লামা ফরিদ উদ্দিন মাসউদসহ ইসলামি চিন্তাবিদ ও গবেষকগণ এ সম্মেলনে অংশগ্রহণ করছেন।

প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, বাংলাদেশ পৃথিবীর তৃতীয় বৃহত্তম মুসলিম দেশ। ইসলাম বাংলাদেশের রাষ্টধর্ম। তবে অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীগণ নিজ নিজ ধর্ম পালনে সমান অধিকার ভোগ করছে। মদিনা রাষ্ট্রের আদর্শ ধারন করে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশ ইতোমধ্যে সারাবিশ্বে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সন্ত্রাস, জঙ্গীবাদ, উগ্রবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। ইসলামের মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ বর্তমান বিশ্বের অত্যন্ত কাঙ্খিত বিষয়। বাংলাদেশ সরকার ইসলামের এই মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ প্রচার ও অনুসরণে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu