শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

খুলনা বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেষ্ঠ ইমামদের সম্মেলন অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ৫ মে, ২০১৯
  • ৪৭৫ পড়েছেন

তথ্যবিবরণী : খুলনা বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেষ্ঠ ইমামদের সম্মেলন ৫মে (রবিবার) সকালে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সাধারণ মানুষ ইমামদের যৌক্তিক কথার মূল্যায়ন করে। তাই ইমামদের সমাজের জন্য ভাল কাজ করার সুযোগ আছে। প্রায় সতেরো কোটি জনসংখ্যা নিয়ে বিশ্বের সবচেয়ে ঘনবসতির এদেশ অন্যান্য দেশের তুলনায় অনেক নিরাপদ। মনবতার ধর্ম ইসলাম জঙ্গি হামলা করে মানুষহত্যা সমর্থন করে না। মানবিক ধর্ম ইসলামের অপব্যাখ্যা করে মুসলমাদের ওপর আঘাত করা হচ্ছে এবং ইসলামকে সন্ত্রাসী-ধর্ম হিসেবে পরিচিত করার অপচেষ্টা চলছে। যে বয়ান ইসলাম সম্মত নয় তা জীবনকে ক্ষতিগ্রস্ত করে। ইসলামের প্রকৃত ব্যাখ্যার কাছে অপব্যাখ্যা টিকবে না। একজন নিরপরাধ মানুষকে হত্যা করা মনে পুরো মানবজাতিকে হত্যা করা। ইসলামের মালিকানা মুসলিমদের, সন্ত্রাসীদের নয়। দেশের উন্নয়নের সাথে সাথে ক্ষুধা ও দারিদ্র্য চলে যাচ্ছে কিন্তু পারিবারিক বিচ্ছিন্নতা বৃদ্ধি পাচ্ছে। ভোগবাদী সমাজের নেতিবাচক সংস্কৃতি ও মাদক যেন পরবর্তী প্রজন্মকে গ্রাস করতে না পারে সেদিকে নজর দেওয়া প্রয়োজন। একইসাথে মনে রাখতে হবে বাল্যবিবাহ ব্যক্তিকে সমাজের বোঝায় পরিণত করে।

ইসলামিক ফাউন্ডেশন খুলনার বিভাগীয় পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান ফিল্ড অফিসার মোঃ শাহাবু্িদ্দন। সম্মেলনে খুলনা বিভাগের প্রায় একশত ইমাম অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি দুঃস্থ ও অসহায়ের মাঝে সরকারি যাকাত ফান্ডের অর্থ বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu