মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

খুলনায় প্রথম সাংগঠনিকভাবে সাহরী মাহ্ফিল অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ৩১ মে, ২০১৯
  • ৫৭২ পড়েছেন

প্রেস বিজ্ঞপ্তি:
খুলনা অঞ্চলে প্রথম সাংগঠনিকভাবে বরকতময় সাহরী মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে। ৩০ মে বৃহস্পতিবার দিনগত রাতে (৩১ মে) নগরীর ডাকবাংলা সিমেট্রি রোডস্থ হোটেল কস্তুরীতে রাত ২টা থেকে ৩:৩০টা পর্যন্ত ঐতিহ্যবাহী বরিশাল বিভাগীয় কল্যাণ সমিতি, খুলনার আয়োজনে দুঃস্থ ও এতিম তালবেয়ালিমদের সাথে নিয়ে এ মাহ্ফিলে শতাধিক সদস্য ও সুধীজন অংশগ্রহণ করেন।

সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. আব্দুল মালেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব রোটারিয়ান ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও খুলনা জেলার সভাপতি মোঃ শফিকুল ইসলাম মধু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি, খুলনা জেলার সভাপতি ও খুলনা জেলা আওয়ামী লীগ নেত্রী আলহাজ্ব অধ্যক্ষ দেলওয়ারা বেগম এবং বিশিষ্ট নাক-কান-গলা বিশেষজ্ঞ আলহাজ্ব অধ্যাপক ডাঃ নূরুল হক ফকির। পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাজ্বী বন্দে আলী মাদ্রাসার শিক্ষক হাফেজ মোঃ ওমর ফারুক এবং স্বাগত বক্তৃতা করেন সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা নেতা ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম ব্যবস্থাপক মোঃ ফিরোজ আলম খান।

সমগ্র অনুষ্ঠানটিকে নিরাপত্ত সহযোগিতা প্রদান করেন কে এম পি খুলনা সদর থানার ওসি মোঃ হুমায়ুন কবির এবং ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির সিনিয়র যুগ্ম সম্পাদক রোটাঃ আলতাফ হোসেন।

সাহরী পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বক্তাগণ এ অনুষ্ঠানটিকে খুলনা অঞ্চলের একটি মাইল ফলক এবং উপস্থিত সকলকে এ ঐতিহাসিক পর্বের শুভ সূচনার সাক্ষী হিসেবে উল্লেখ করেন। একই সাথে খুলনায় আঞ্চলিক নামের সমিতির মাধ্যমে বিভিন্ন শ্রেণি পেশার বিপুল সংখ্যক মানুষকে সংগঠিত করে নানা রকম সামাজিক ও মানব কল্যাণমূলক কাজ করার ক্ষেত্রে বরিশাল সমিতিকে ‘পাইওনিয়র’ হিসেবে উল্লেখ করে বর্তমানে রমযান মাসে চলমান ইফতার মাহফিলের ভিড়ে ‘সাহ্রী মাহফিল’কে নতুন সংস্কৃতির সূচনা বলে অবহিত করেন।

এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সমাজসেবক কাজী নূরুল ইসলাম, আলহাজ্ব চ. ম. মুজিবর রহমান, মোঃ শহিদুল আলম, আবুল কালাম কবির, অধ্যাপক এম এ মান্নান বাবলু, হুমায়ুন কবির খান, প্রকৌঃ মাহাবুবুর রহমান শামীম, রোটাঃ রুহুল আমিন মিঠু, অধ্যক্ষ আঁখি আক্তার, এ্যাড. শহিদুল ইসলাম, ডাঃ এম এন বাবুল, রোটাঃ বেলায়েত হোসেন, শ্রমিক নেতা আশরাফ হোসেন, মোঃ হুমায়ুন কবির বালি, তৈয়েবুর রহমান রাসেল, রোটাঃ আলহাজ্ব হাফিজুর রহমান, এইচ এম মুনতাকিম সেজান, রিফাত বিন ফিরোজ, তানজিদ হাসান খান রাদী, ইমরান হোসেন, আলী হায়দার মর্ত্তুজা, আশিক হাসান রাতুল প্রমুখ।

বরকতময় সাহরী খাওয়া ও খাওয়ানোর তাৎপর্য নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনান্তে দোয়া পরিচালনা করেন সোনাডাঙ্গা বায়তুল মোকাররম জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব অধ্যাপক মাওলানা আজিজুর রহমান সিদ্দিকী। সাহরীপূর্ব বিশেষ দোয়া মাহফিলে সমিতির প্রয়াত ও অসুস্থ সদস্যদের জন্য, অংশগ্রহণকারীদের প্রয়াত আপনজনদের জন্য এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu