মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:০৪ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই-দেশে রিজার্ভ নেই : বিএনপি

খুলনা আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ আব্দুল আজিজ আর নেই

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় সোমবার, ৮ এপ্রিল, ২০১৯
  • ৩৪১ পড়েছেন

নিজস্ব প্রতিবেদক :

খুলনা জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঘনিষ্ঠ সহচর সাবেক কৃষিমন্ত্রী প্রবীণ আওয়ামী লীগ নেতা শেখ আব্দুল আজিজ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ….. রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯০ বছর।

তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থতায় ঢাকায় নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সন্ধ্যা ৬টায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই মেয়ে রেখে গেছেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভাষা সংগ্রামী শেখ আবদুল আজিজ ১৯২৯ সালের ২৭ ফেব্র“য়ারি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার টালিগাতি গ্রামে জন্মগ্রহণ করেন। শেখ আজিজ আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা। তিনি ছিলেন দলটির সবোর্চ্চ নীতি নির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম সদস্য। বঙ্গবন্ধুর মন্ত্রিসভার একাধারে যোগাযোগ, কৃষি, তথ্য এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী। এছাড়াও বিভিন্ন সময়ে দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দীর্ঘদিন সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন তিনি।

স্বাধীনতা ঘোষণা কমিটির আহ্বায়ক ছিলেন তিনি। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রবাসী সরকারের ৯ নম্বর সেক্টরের লিয়াজোঁ অফিসার ছিলেন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ও এলএলবি পাস করেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর সাড়ে তিন বছর কারাগারে ছিলেন শেখ আবদুল আজিজ।  বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে আন্দোলন করেছিলেন তিনি।

এদিকে সাবেক কৃষিমন্ত্রী শেখ আব্দুল আজিজের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।

মরহুম শেখ আবদুল আজিজকে আজ সকালে ঢাকায় এবং পরে মোড়েলগঞ্জে নিজ গ্রামে জানাজা শেষে দাফন করা হবে বলে সূত্র মতে জানা যায়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu