শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

স্বাস্থ্যসেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে-সিটি মেয়র

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ২২ জুন, ২০১৯
  • ৩০০ পড়েছেন

তথ্যবিবরণী :

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) এর উদ্বোধন অনুষ্ঠান ২২ জুন (শনিবার) সকালে নগরীর কাস্টমঘাটস্থ আমিরা বানু বেগম নগর মাতৃসদনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, স্বাস্থ্যসেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যসেবার মান আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যেই শিশু ও মাতৃমৃত্যুর হার কমে গেছে। তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়ন করতে হবে। এজন্য যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। সরকার গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ছয় হাজার জনগণের জন্য একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে এবং বিনামূল্যে ৩০ থেকে ৩৩ পদের ঔষধ প্রদানসহ চিকিৎসা দেওয়া হচ্ছে। সকল কাজ সরকারের একার পক্ষে সম্ভব নয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার সিভিল সার্জন ডাঃ এএসএম আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব মোঃ রফিকুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের উপপরিচালক ডাঃ সৈয়দ মোঃ জাহাঙ্গীর হোসেন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর কনিকা সাহা। স্বাগত জানান কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা একেএম আব্দুল্লাহ। ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যের মধ্যে ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান, কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর বেগম লুৎফুন নেছা, মাজেদা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন ।

পরে মেয়র শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে এর উদ্বোধন করেন।

এবছর মহানগরীতে ৩১টি ওয়ার্ডে পাঁচশত ৮০টি কেন্দ্রের মাধ্যমে ৬ হতে ১১ মাস বয়সী ১০ হাজার সাতশ ৭৫ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী ৮১ হাজার ৬৭ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu