শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

সাম্প্রদায়িক সহিংসতা আগের তুলনায় অনেক বেড়েছে – রানা দাশগুপ্ত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ১৯ মে, ২০১৯
  • ৫০২ পড়েছেন

বাংলার দিনকাল ডেস্ক :

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত রবিবার ১৯ মে সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে  বলেন, সরকারি দলের ভেতরের ও বাইরের সাম্প্রদায়িক অপশক্তির মেলবন্ধন এর মধ্য দিয়ে সারাদেশে সম্ভাব্য জঙ্গি হামলার জন্য সংখ্যালঘুদের উপর বিভিন্নমুখী নির্যাতন চালানো হচ্ছে । এরই ধারাবাহিকতায় পঞ্চগড়ে অ্যাডভোকেট পলাশ রায়কে কারাভ্যন্তরে পুড়িয়ে হত্যা করা হয় । পিরোজপুরের প্রিয়া সাহার বাড়ি জ্বালিয়ে দেওয়া হয় । ফরিদপুরে প্রবীর সিকদারের ভাইয়ের পরিবার এবং বোনের পরিবারের বাড়িঘরে হামলা চালিয়ে বাড়ি তালাবদ্ধ করে তাদেরকে রাতের আঁধারে বাসে তুলে দেয়া হয়েছে ।

তিনি লিখিত বক্তব্যে আরও বলেন চলতি বছরের জানুয়ারি মাস থেকে এপ্রিল মাস পর্যন্ত সাম্প্রদায়িক সহিংসতার যে চালচিত্র তা দেশের সংখ্যালঘু জনগোষ্ঠীকে উদ্বিগ্ন করে তুলেছে । রানা দাশগুপ্ত বলেন, ২০১৮ সালের গোটা বছরের চালচিত্রকে সামনে এনে নির্দ্বিধায় বলা যায় সাম্প্রদায়িক সহিংসতার মাত্রা আগের তুলনায় অনেক বেড়েছে, কারণ ২০১৮ সালের এক বছরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ছিল ৮০৬টি, আর চলতি বছর প্রথম চার মাসেই হয়েছে ২৫০টি । তিনি অবিলম্বে সংখ্যালঘু নির্যাতন বন্ধে সরকারের আশু পদক্ষেপ গ্রহণের দাবি জানান ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাজল দেবনাথ, বাসুদেব ধর, শুদ্ধানন্দ মহাথের, মিলন দত্ত প্রমুখ । সংবাদ সম্মেলনে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন নির্মল রোজারিও ।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu