মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

সহস্র শিক্ষার্থীর কন্ঠে ধ্বনিত বঙ্গবন্ধুর ৭ই মার্চের কালজয়ী ভাষণ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০১৯
  • ৫৩৪ পড়েছেন

নিজস্ব প্রতিবেদক :

খুলনা বিভাগের ১০ জেলার সহস্র শিক্ষার্থীর কন্ঠে একসাথে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ই মার্চের কালজয়ী ভাষণ।বৃহস্পতিবার ৭ই মার্চ বিকাল তিনটায় খুলনা জিলা স্কুল মাঠে একহাজার শিক্ষার্থী ক্ষুদে বঙ্গবন্ধু সেজে এই ভাষণ দেয়।

বঙ্গবন্ধুর মতো একই ভঙ্গিতে ১৯৭১ সালের ৭ই মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেওয়া ১৯ মিনিটের ভাষণ প্রদান করে এই ক্ষুদে শিক্ষার্থীরা। এই ক্ষুদে বঙ্গবন্ধু সমাবেশের আয়োজন করা হয় খুলনা বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসনের উদ্যোগে।
সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, পাকিস্তান সৃষ্টি হওয়ার পর বঙ্গবন্ধু ১৩ বছর জেল খেটেছিলেন কিন্তু তিনি কখনও অন্যায়ের সাথে আপোস করেননি। আজ যারা এখানে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ দিলো তারাই একদিন বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে যেখানে কোন দুর্নীতি, শোষণ, নীপিড়ন থাকবে না। মেয়র তার বক্তব্য শেষে ক্ষুদে শিক্ষার্থীদের শপথ পাঠ করান।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মুক্তিযোদ্ধা আলমগীর কবির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী ।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu