মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম
বিশেষ নিবন্ধ : শ্রাবনের চরিত্রহনণ বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন

শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের সভা অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
  • ৫০৮ পড়েছেন

তথ্যবিবরণী :

সরকারি এবং বেসরকারি প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের নবম সভা ২৫ এপ্রিল (বৃহস্পতিবার) খুলনার কারিতাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন।

বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের জীবনের জন্য প্রকল্পের আওতায় খুলনা ও তার আশেপাশের জেলায় শিশুশ্রম নিরসনে কর্মসূচি চলমান আছে। কর্মসূচির মধ্যে আছে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি, ঝুঁকিপূর্ণ শ্রম থেকে শিশুদের উদ্ধার করে তাকে লেখাপড়ার ব্যবস্থা করা এবং ঐ সকল পরিবারকে সহযোগিতা দেওয়া অন্যতম।

সভায় জানানো হয়, এক সময় খুলনা শহরে ৪৭০ শিশু রেস্টুরেন্টে কাজ করতো। তাদের মধ্যে ৯৫ শতাংশ শিশুকে উদ্ধার করে স্কুলে ভর্তি করানো হয়েছে। অবশিষ্ট পাঁচ শতাংশ শিশুকে মানবিক কারণে শ্রম থেকে ফিরিয়ে আনা সম্ভব হয়নি।

বাংলাদেশ শ্রম আইনে ইতোমধ্যে শিশুশ্রমকে নিষিদ্ধ করা হয়েছে। ২০২১ সালের মধ্যে পর্যায়ক্রমে সকল শ্রম হতে শিশুদেরকে অপসারণ করা হবে।

অনুষ্ঠানে স্বাগত জানান ওয়ার্ল্ড ভিশনের সমন্বয়ক রামানুজ চন্দ্র রায় এবং ধন্যবাদ জ্ঞাপন করেন প্রকল্প ব্যবস্থাপক মাসুদুর রহমান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu