মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

এমপিওভুক্ত হবে উপযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো, ঘোষণা এ মাসেই

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৯
  • ৬৮০ পড়েছেন

অনলাইন ডেক্স :

শুধু যোগ্য প্রতিষ্ঠানই এমপিওভুক্ত করা হবে। এ বিষয়ে শিগগিরই প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। তবে, আন্দোলন স্থগিতের প্রতিশ্রুতি অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ননএমপিও শিক্ষক নেতাদের বৈঠক হওয়ার সম্ভাবনা কম। গতমাসে ননএমপিও শিক্ষকরা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে সব প্রতিষ্ঠান একসাথে এমপিওভুক্তির দাবি জানানোর সুযোগ চেয়েছিলেন।

একমাসের মধ্যে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওই প্রতিশ্রুতি পেয়ে তারা ২৪ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনের অবস্থান কর্মসূচি স্থগিত করেছিলেন। সোমবার (৮ এপ্রিল) দুপুরের বৈঠক শেষে শিক্ষক নেতারা দৈনিক শিক্ষাকে বলেন, ‘বৈঠক আশানুরূপ হয়নি।’ বৈঠকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন। ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভুষণ রায়সহ ১৩ জন বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘শিক্ষামন্ত্রী বলেছেন নীতিমালার আলোকে এমপিওভুক্তির জন্য যথাসাধ্য চেষ্টা করবো। তিন ধাপে এমপিও দেয়া যাবে নাকি এক ধাপে দেয়া যাবে সে বিষয়টি দেখা হবে। অর্থমন্ত্রীর সাথে কথা হয়েছে, উনি একসাথে সব প্রতিষ্ঠান এমপিওর টাকা দিতে রাজি নন।’ বৈঠকের পর পূর্বের অবস্থানে ফিরে যেতে হবে বলে দৈনিক শিক্ষাকে জানান গোলাম মাহামুদুন্নবী ডলার। আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান।

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন শিক্ষকরা। ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে গত ২০ মার্চ তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করেন। টানা অবস্থান কর্মসূচির এক পর্যায়ে গত রোববার (২৪ মার্চ) শিক্ষামন্ত্রীর আশ্বাসে এক মাসের জন্য আন্দোলন স্থগিত ঘোষণা করেন ননএমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহামুদুন্নবী ডলার। এ সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ বা এমপিওভুক্তির সুস্পষ্ট ঘোষণা না পেলে এমপিওর দাবিতে ফের আন্দোলনে নামবেন বলে তিনি জানিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu