শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

প্রধান মন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবা মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দিয়েছে… এমপি বাবু

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০১৯
  • ৭০৮ পড়েছেন

তৃপ্তি সেন,পাইকগাছা(খুলনা)প্রতিনিধি :
পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, স্বাস্থ্য মানুষের মৌলিক অধিকার। যা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে অর্ন্তভুক্ত করে দেশের জনগণের স্বাস্থ্য সেবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সুস্থ, সবল জাতি ছাড়া উন্নত সুখী সমৃদ্ধিশালী দেশ গঠন সম্ভব নয়। এ জন্য বর্তমান সরকার স্বাস্থ্য খাতকে অধিক গুরুত্ব দিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার ইতোমধ্যে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টিনীতিমালা প্রণয়ন করেছে। ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক পুনরায় চালু করার মাধ্যমে স্বাস্থ্যসেবা মানুষের দৌড় গোড়ায় পৌছে দিয়েছে। উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে বিনামূল্যে ২৯ প্রকার ঔষধ সরবরাহ করা হচ্ছে। মায়েদের জন্য ব্যবস্থা করা হয়েছে মাতৃকালীন ভাতা। অনলাইনেও এখন মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে। ফলে অনেকাংশে কমে এসেছে মাতৃ ও শিশু মৃত্যু হার। বেড়েছে গড় আয়ু। এমডিজি অর্জন করায় পেয়েছে আর্ন্তজাতিক পুরস্কার।

এমপি আরো বলেন, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। সরকারের পাশাপাশি সেবার মান বৃদ্ধি করার লক্ষে তিনি সবাইকে এগিয়ে আসার আহবান জানান। সেবার নামে অনেক ক্ষেত্রে অনিয়মও হয়ে থাকে। সিজারিয়ানের নামে গরীব ও অসহায় মানুষদের কাছ থেকে নেওয়া হয় মোটা অংকের টাকা। তিনি উপস্থিত স্বাস্থ্য বিভাগে কর্মরতদের উদ্দেশ্যে বলেন, শুধু সেবা সপ্তাহে নয়, মানুষের সারা জীবনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে কাজ করার অনুরোধ করেন। মনে করেন, হাসপাতালে আমি কিংবা আমার মা-বাবা, ভাই-বোন অথবা সন্তান চিকিৎসা নিতে এসেছে। প্রত্যেকটি মানুষের সেবা নিশ্চিত করুন। হাসপাতালের খাবারের মান ও পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখুন। তিনি নতুন নতুন রোগ সংক্রমক, প্রতিরোধ ও চিকিৎসা ব্যয় কমাতে সংশ্লিষ্ঠদের প্রতি আহবান জানান।

মঙ্গলবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্থানীয় এমপি এ সব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান শিয়াব উদ্দীন ফিরোজ বুলু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এসএম মারুফ হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু। বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম, ডাঃ সাফিকুল ইসলাম শিকদার, ডাঃ ইমতিয়াজ আহম্মেদ, পৌর সচিব লিয়াকত হোসেন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহম্মেদ, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, শেখ জিয়াদুল ইসলাম জিয়া, খায়রুল আলম, শিকদার আবু হানিফ সোহেল, ইঞ্জিনিয়ার মারুফ বিল্লাহ, ছাত্রলীগনেতা পার্থ প্রতীম চক্রবর্তী, কবির উদ্দীন সরদার।

অনুষ্ঠানের শুরুতেই ঢাকার বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করা হয়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu