শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

প্রতি বিভাগে ডিজিটাল বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪২২ পড়েছেন

জাতীয় সংসদ ভবন থেকে: প্রতিটি বিভাগে ডিজিটাল ইউনিভার্সিটি করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা ঢাকায় একটি ডিজিটাল ইউনিভার্সিটি তৈরি করছি; সেটা বাস্তবায়নের পর পর্যায়ক্রমে বিভাগীয় শহরগুলোতে ডিজিটাল ইউনিভার্সিটি করবো।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. সমিরউদ্দিন আহমেদ শিমুলের এক সম্পূরক প্রশ্নের উত্তরে এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকায় যে ডিজিটাল ইউনিভার্সিটি করছি, সেটা বাস্তবায়ন হলে সেখানে শিক্ষক নিয়োগের বিষয় আছে। সেটা করা হলে এরপর আমরা রাজশাহী, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে ডিজিটাল ইউনিভার্সিটি করবো।

আওয়ামী লীগের সদস্য এবং সাবেক উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যখন যে সরকার ক্ষমতায় এসেছে তখনই ভোলা থেকে মন্ত্রী হয়েছেন। সব সরকারের সময়ই ভোলায় উন্নয়ন হয়েছে। ওখানে তো জ্যাকব টাওয়ার হয়ে গেছে। ওই জ্যাকব টাওয়ার নিয়েই সন্তুষ্ট থাকা উচিত!

বিরোধী দল জাতীয় পার্টির সদস্য পীর ফজলুর রহমানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের উন্নয়ন পরিকল্পনায় কোনো জায়গা বাকি থাকে না। সকল জায়গায় উন্নয়ন করতে হবে, এটা আমাদের লক্ষ্য। আমরা প্রত্যেক জেলায় একটি করে আইটি পার্ক করে দিচ্ছি।

আওয়ামী লীগের সদস্য আব্দুল মতিন খসরুর এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শিক্ষানীতি প্রণয়ন করে তার ভিত্তিতে কার্যক্রম শুরু করেছি। শিক্ষার মানের বিষয়টা— সারা বিশ্বের দেশে দেশে শোনা যায়, শিক্ষার মান ভালো না। আসলে শিক্ষার মানের মাত্রাটা কী সেটা চিন্তা ভাবনা করে দেখতে হবে। শিক্ষার মান ধীরে ধীরে যাতে উন্নত হয়, সেই পদক্ষেপ আমরা নিয়েছি।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu