শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিতকে সংবর্ধনা আমাদের শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্য অন্তর্ভুক্ত করেই কারিকুলা বিশ্বমানের করতে হবে : খুবি উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য সম্পাদিত গবেষণা গ্রন্থ প্রকাশ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : সিটি মেয়র খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কুয়েটের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর নিয়োগ পেলেন প্রফেসর ড. খুরশীদা বেগম রূপসায় বিভিন্ন অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষককে ৩ ঘন্টা অবরুদ্ধ, মানববন্ধন এবং ভাঙচুর নগরীর বর্জ্য ব্যবস্থাপনার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন : সিটি মেয়র চুকনগরে কথিত সাংবাদিক ও সহযোগীদের চাঁদা দাবী : যুবকের আত্মহত্যা সময়ের চাহিদা অনুযায়ী আইন শিক্ষায় প্রযুক্তির সংশ্লেষ ঘটাতে হবে : খুবি উপাচার্য

নূসরাত হত্যা মগজে পঁচন ধরা সমাজের প্রতিচ্ছবি- সিপিবি’র মানববন্ধনে বক্তারা

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯
  • ৫৬২ পড়েছেন

খবর বিজ্ঞপ্তি : ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নূসরাত জাহান রাফির নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচি গণভবন থেকে বঙ্গভবন পর্যন্ত মানববন্ধনের সাথে সংহতি প্রকাশ করে সারাদেশের ন্যায় খুলনায় ১৩ এপ্রিল শনিবার বেলা ১১টায় থেকে ১২টা পর্যন্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি’র উদ্যোগে খুলনা প্রেস ক্লাবের সামনে মুখে কালো কাপড় পরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন। এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন দলের কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ। অন্যান্যের মধ্যে বক্তৃতা ও সংহতি প্রকাশ করেন সিপিবি’র কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, মহানগর সভাপতি এইচ এম শাহাদৎ, সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি নেতা সুতপা বেদজ্ঞ, নিতাই পাল, গোলাম রব্বানি, শিক্ষকনেতা শ্যামল রায়, উদীচী নেতা ফরহাদ হোসেন মিটন, খেলাঘর সংগঠক শরিফুল ইসলাম সেলিম, মাহফুজুর রহমান মুকুল, উন্নয়ন সংগঠক এস এম ইকবাল হোসেন বিপ্লব, এম এ কাশেম, আফজাল হোসেন রাজু, সাবেক ছাত্রনেতা হুমায়ুন কবির, নাসরিন আক্তার, শাহীনা আক্তার, দীপু মণ্ডল, শেখ মোঃ আব্দুল হালিম, উজ্জ্বল পাল, ছাত্রনেতা উত্তম রায়, শেখ রবিউল ইসলাম রবি প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, পুলিশ প্রশাসনসহ এলাকার সর্বমহলের জ্ঞাতসারে দীর্ঘদিন যাবত বিভিন্নভাবে নির্যাতিত হয়ে আসা নূসরাতের করুণ মৃত্যু মগজের পঁচন ধরা সমাজের প্রতিচ্ছবি। স্বাধীনতা বিরোধী রাজনীতির সাথে জড়িত একাধিক নাশকতা মামলার আসামী মাদ্রাসার অধ্যক্ষ অবৈধভাবে অর্জিত অর্থ ও প্রভাব দ্বারা স্থানীয় সরকারি দলের নেতাদেরও ম্যানেজ করে ফেলেছে। শুধু তাই নয়, স্থানীয় থানার তৎকালীন ওসি-সহ স্থানীয় প্রশাসনের একটি বড় অংশ ছিলো তার পকেটস্থ। এ অধ্যক্ষের এটি প্রথম অপকর্ম নয়। ইতোপূর্বেও বিভিন্ন সময় ও বিভিন্ন ক্ষেত্রে নানা অপকর্ম ও দুর্নীতি করেছে, যা এখন তদন্তে বেরিয়ে আসছে। অথচ মওলানা নামধারী, ধর্মীয় লেবাসধারী, ধর্ম ব্যবসায়ী সমাজের নিকৃষ্ট মানুষটি তার অবৈধ অর্থ দ্বারা ক্ষমতা কিনে বহাল তবিয়তে অপকর্ম অব্যাহত রেখেছে। বক্তারা শুধুমাত্র নূসরাত হত্যার বিচার করেই এ সমস্যার সমাধান করা যাবে না মন্তব্য করে বলেন, এজন্য প্রয়োজন চলমান আইন ও সমাজ ব্যবস্থার আমুল পরিবর্তন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu