শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:০৭ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিতকে সংবর্ধনা আমাদের শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্য অন্তর্ভুক্ত করেই কারিকুলা বিশ্বমানের করতে হবে : খুবি উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য সম্পাদিত গবেষণা গ্রন্থ প্রকাশ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : সিটি মেয়র খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কুয়েটের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর নিয়োগ পেলেন প্রফেসর ড. খুরশীদা বেগম রূপসায় বিভিন্ন অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষককে ৩ ঘন্টা অবরুদ্ধ, মানববন্ধন এবং ভাঙচুর নগরীর বর্জ্য ব্যবস্থাপনার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন : সিটি মেয়র চুকনগরে কথিত সাংবাদিক ও সহযোগীদের চাঁদা দাবী : যুবকের আত্মহত্যা সময়ের চাহিদা অনুযায়ী আইন শিক্ষায় প্রযুক্তির সংশ্লেষ ঘটাতে হবে : খুবি উপাচার্য

দাকোপে জাতীয় ভোটার দিবস পালিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ১ মার্চ, ২০১৯
  • ৪২২ পড়েছেন

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দকোপ উপজেলায় জাতীয় ভোটার দিবস-২০১৯ পালিত হয়েছে।
শুক্রবার (১ মার্চ) সকালে উপজেলা নির্বাচন কার্যালয় দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেন। দিবসটির প্রতিপাদ্য ‘ভোটার হবো, ভোট দিবো’। এ উপলক্ষে সকাল নয়টার দিকে সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্কুল কলেজের প্রধান ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশা মানুষের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ থেকে বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ চত্বরে এসে শেষ হয়। এরপর ভোটার নিবন্ধন ও ভোটারদের মাঝে জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হয়।

র‌্যালি শেষ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী মাহামুদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সঞ্জীব দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, অ্যাডভোকেট সুভদ্রা সরকার, পৌর কাউন্সিলর এসএম আব্দুল গফুর, অধ্যক্ষ অসিম কুমার থান্দার। উপস্থিত ছিলেন সাংবাদিক আজগর হোসেন সাব্বির, উপজেলা নির্বাচন কার্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর আলোকেশ রায়, শেখ ফরিদুল ইসলামসহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, আঠারো বছর হলেই সকলকে ভোটার হতে হবে। গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় ভোটারের গুরুত্ব অপরিসীম। ভোটার হওয়ার মাধ্যমে একজন নাগরিকের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করে। ভোটার না হলে মানুষের জীবন অসম্পূর্ণ থেকে যায়। ভোটার হওয়ার জন্য ভোটারদের সচেতনতা বৃদ্ধি অত্যন্ত জরুরি বলে মন্তব্য করেন অতিথিরা।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu