শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

ডিজিটাল বাংলাদেশ বিষয়ে সাংবাদিকদের দিনব্যাপী প্রশিক্ষণ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯
  • ৪৭০ পড়েছেন

তথ্যবিবরণী :
প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ ও এটুআই এর যৌথ আয়োজনে খুলনা জেলার সাংবাদিকদের জন্য দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণের উদ্বোধন করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক তাঁর বক্তৃতায় বলেন, তথ্যপ্রযুক্তির বিবেচনায় উন্নত দেশের সাথে বাংলাদেশের ব্যবধান ক্রমাগত কমে আসছে। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে যে ডিজিটাল বাংলাদেশের সূচনা হয়েছে তা সাধারণ মানুষের চোখে দৃশ্যমান হতে শুরু করেছে। ডিজিটাল বাংলাদেশ আজ এক বাস্তবতার নাম। কেবল বাংলাদেশে নয়, আন্তর্জাতিক ক্ষেত্রেও বাংলাদেশ ডিজিটালাইজেশনের রোলমডেল হিসেবে বিবেচিত হচ্ছে। শিক্ষা ব্যবস্থায় কম্পিউটার, ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশের সুবিধা পাচ্ছে। বিভাগীয় শহর হিসেবে খুলনাতেও তরুণ জনগোষ্ঠীর ডিজিটাল বিষয়ে দক্ষতা উন্নয়নের কার্যক্রম অব্যাহত আছে। এ কার্যক্রমের মাধ্যমে শিক্ষিত বেকার জনগোষ্ঠীকে মানবসম্পদে পরিণত করার সম্ভব হবে।

প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশের অধ্যায়ন ও প্রশিক্ষণ বিষয়ক পরিচালক মো. ইলিয়াস ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব, সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী ও সিনিয়র সাংবাদিক একে হিরু। এই প্রশিক্ষণে খুলনা জেলা ও উপজেলার ৫০জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu