শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিতকে সংবর্ধনা আমাদের শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্য অন্তর্ভুক্ত করেই কারিকুলা বিশ্বমানের করতে হবে : খুবি উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য সম্পাদিত গবেষণা গ্রন্থ প্রকাশ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : সিটি মেয়র খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কুয়েটের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর নিয়োগ পেলেন প্রফেসর ড. খুরশীদা বেগম রূপসায় বিভিন্ন অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষককে ৩ ঘন্টা অবরুদ্ধ, মানববন্ধন এবং ভাঙচুর নগরীর বর্জ্য ব্যবস্থাপনার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন : সিটি মেয়র চুকনগরে কথিত সাংবাদিক ও সহযোগীদের চাঁদা দাবী : যুবকের আত্মহত্যা সময়ের চাহিদা অনুযায়ী আইন শিক্ষায় প্রযুক্তির সংশ্লেষ ঘটাতে হবে : খুবি উপাচার্য

ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামত ও সকল পরিবারকে সহযোগিতা করা হবে : এমপি বাবু

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় সোমবার, ৬ মে, ২০১৯
  • ৬৩৬ পড়েছেন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, বাংলাদেশ এখন দুর্যোগ ব্যবস্থাপনায় বিশ্বের রোল মডেল। তিনি বলেন, সরকার ও প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করায় এবং জনগণকে সচেতন করতে পারায় ঘুর্ণিঝড় ফণী’র আঘাতে দেশে বড় ধরণের কোন ক্ষয়-ক্ষতি হয়নি।

এ জন্য তিনি মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে বলেন, শেখ হাসিনার সরকার সবসময় মানুষের পাশে রয়েছে। আমি অত্র এলাকার নির্বাচিত এমপি হয়েও দুর্যোগের সময় দুর্যোগ কবলিত মানুষের পাশে থেকেই নির্ঘুম রাত কেটেছি। শুধু দুর্যোগ নয়, বিপদে-আপদে সব সময় মানুষের পাশে থাকব। এমপি বাবু আরো বলেন, সরকারের অর্থের কোন ঘাটতি নাই। আমরা সকলে মিলে দুর্যোগ কবলিত এলাকাকে সুন্দর আবাস হিসেবে গড়ে তুলব। ফণী’র আঘাতে যে সব ওয়াপদার বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে, তা দ্রুত মেরামত করা হবে। পাশাপাশি দুর্যোগে যেসব পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে সরকারের পক্ষ থেকে তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

তিনি ৬মে সোমবার সকালে নির্বাচনী এলাকা পাইকগাছার গড়ইখালী আশ্রয়ন প্রকল্প মাঠে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা কর্তৃক ঘুর্ণিঝড় ফণী’র আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ, ঢেউটিন ও ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জিয়াউর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়াদ্দার, ওসি এমদাদুল হক শেখ। বক্তব্য রাখেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, গড়ইখালী ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস ও প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু। এর আগে অতিথিবৃন্দ ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঝুকিপূর্ণ ওয়াপদার বেড়িবাঁধ ও আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu