শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

খুলনায় সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা শুরু

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ৯ মার্চ, ২০১৯
  • ৪৬৪ পড়েছেন

তথ্যবিবরণী :
শনিবার (৯ মার্চ) থেকে খুলনা পাবলিক হল চত্ত্বরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্যমেলা। বিকেলে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন।

প্রধান অতিথি তাঁর উদ্বোধনী বক্তৃতায় বলেন, সবার বড় বড় শিল্প কারখানা গড়ার সামর্থ্য নাই কিন্তু যারা স্বল্প সামর্থ্য নিয়ে হলেও ক্ষুদ্র ও কুটির শিল্প গড়ে তুলেছে তাদের পৃষ্টপোষকতাই সবারই এগিয়ে আসা দরকার। তিনি এসএমই উদ্যোক্তরা যেন সহজ শর্তে ব্যাংক থেকে ঋণ পেতে পারে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বিসিক, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স, নাসিব, বাংলাদেশ ব্যাংক এর সার্বিক ব্যবস্থাপনায় এই মেলায় মোট ৫৬টি স্টল অংশগ্রহণ করছে। মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারসহ অন্য সেক্টরের স্বদেশী পণ্যের বিশাল সমারোহ থাকবে। মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমীর শিল্পীরা খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। মেলা উপলক্ষে ‘খুলনা অঞ্চলের স্থানীয় পণ্যের বিকাশের সম্ভাবনা, সমস্যা ও করণীয়’ বিষয়ক প্রবন্ধের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, কেসিসির সচিব আজমুল হক, বিসিকের আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র নাথ, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম আমজাদ হোসেন খান, নাসিব সভাপতি ইফতেখার আলী বাবু, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি খুলনার বিভাগীয় সম্পাদক লুৎফুন হক পিয়া, মুক্তিযোদ্ধা আলমগীর কবির, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, সদর থানা আওয়ামী লীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu