শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

খুলনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯
  • ৪৭৮ পড়েছেন

তথ্যবিবরণী :
‘নিরাপদ মানসম্মত পণ্য’ এই প্রতিপাদ্য নিয়ে অন্যান্য স্থানের ন্যায় খুলনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস-২০১৯ পালিত হয়। এ উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা প্রশাসন ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনার যৌথ উদ্যোগে শুক্রবার (১৫ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার।

প্রধান অতিথির বলেন, উৎপাদনের মাঠ থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত সকলক্ষেত্রে নিরাপদ খাবার নিশ্চিত করতে হবে। সরকার ভোক্তাদের অধিকার সংরক্ষণের জন্য বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ প্রণয়ন করেছে যা দেশের ভোক্তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ আইন। তিনি বলেন, ভোক্তা অধিকার একটি সার্বজনীন অধিকার। বিশেষ করে খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাতকরণের প্রতিটি ক্ষেত্রে গুণগত মান নিশ্চিত খুবই জরুরি। এজন্য ব্যবসায়ী, উৎপাদন এবং সকল মানুষকে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এবং খুলনা ক্যাব সভাপতি এ্যাডভোকেট এনায়েত আলী। স্বাগত জানান খুলনা বিভাগীয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক (উপসচিব) এসএম নাজিমুল ইসলাম। প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা ক্যাবের সম্পাদক এম নাজমুল আজম ডেভিড।

পরে প্রধান অতিথি চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি হাদিস পার্ক থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
বিশ্বব্যাপী ক্রেতা, ভোক্তা সংগঠনসমূহের আন্তর্জাতিক প্রতিষ্ঠান কনজুমার্স ইন্টারন্যাশনাল (সিআই) এর উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১২০টি দেশের ২৪০টিরও বেশি সংস্থা এই দিবসটি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদযাপন করছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu