মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই-দেশে রিজার্ভ নেই : বিএনপি

খুলনার উপজেলা নির্বাচন শতভাগ ফ্রি এবং ফেয়ার হবে, মাদক যুব সমাজকে ধ্বংস ও দেশের উন্নয়ন বাঁধাগ্রস্থ করছে; বিভাগীয় কমিশনার

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ২৪ মার্চ, ২০১৯
  • ৫৪৬ পড়েছেন

পাইকগাছা, প্রতিনিধি :
খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। গত ১০ বছরে দেশের সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। দেশের কোন মানুষের এখন আর অভাব নেই। অথচ এমন এক সময় ছিলো যখন মানুষ কোথাও বেড়াতে গেলে জামা ও গহনা ধার করতে হতো। বেশিরভাগ মানুষের তেমন কোন সক্ষমতা ছিল না। উন্নয়ন হলে দেশের সব কিছুই এগিয়ে যায়।

এক সময় দেশে বিদ্যুতের প্রকট সংকট ছিলো। আগামী বছর দেশে ২১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। তখন দেশের কোথাও আর বিদ্যুৎ যাবে না। প্রবৃদ্ধি হবে ৮.৯৩ শতাংশ। বর্তমানে মানুষের গড় আয় ১ হাজার ৯০৯ ডলার। এখন কোথাও কুড়ে ঘর নেই। কয়েক বছর পর টিনের ঘর পাওয়া যাবে না। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। আমরা সীমান্ত, মহাকাশ ও সমুদ্র বিজয় করেছি। ঘরে বাইরে সব খানে উন্নয়ন হয়েছে। কিন্তু ভবিষ্যতে যারা এ দেশে নেতৃত্ব দেবে তারা আজ বিপদগামী। মাদকের মত ক্যান্সার এ দেশের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। বাঁধাগ্রস্থ করছে দেশের উন্নয়ন কর্মকান্ড।

তিনি বলেন, দেশের প্রতি ২৫ জনে ১ জন মাদকাসক্ত। মাদক প্রতিরোধ করা না গেলে দেশের কাঙ্খিত উন্নয়ন ও সমাজে শান্তি আসবে না। তিনি ঐশীর উদাহরণ দিয়ে বলেন, মাদকাসক্তের কারণে পুলিশ দম্পতিকে নিজ সন্তানের হাতে প্রাণ দিতে হয়েছে। পরিবারের কেউ মাদকাসক্ত হলে সেই পরিবারে শান্তি থাকে না। বিয়ে-স্বাদি হতে চায় না, বিচ্ছেদের পরিমাণ বেড়ে যায়, দাম্পত্য জীবনে কলহ সৃষ্টি হয়। সন্তানকে মানুষ করতে না পারলে পিতা-মাতার জীবন বৃথা। পৃথিবীর সবচেয়ে বড় শিক্ষক পিতা-মাতা উলে­খ করে তিনি বলেন, পরিবারে শান্তির জন্য সবার সঙ্গে সু-সম্পর্ক প্রয়োজন। সন্তানকে মানুষের মত মানুষ করার জন্য পিতা-মাতাকে দায়িত্বশীল হতে হবে। তিনি মাদক থেকে দেশকে রক্ষা করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।

নির্বাচন প্রসঙ্গে বিভাগীয় কমিশনার বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সরকারের কঠোর নির্দেশনা রয়েছে। কোন অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবে না। জনগণ তার পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। নির্বাচন শতভাগ ফ্রি এবং ফেয়ার হবে। তিনি রোববার দুপুরে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা মাদক বিরোধী টাস্কফোর্সের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব সাইফুল ইসলাম ও ওসি মোঃ এমদাদুল হক শেখ।

অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম। সমাবেশ শেষে প্রধান অতিথি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও মুক্তিযোদ্ধাদের মাঝে নগদ অর্থ প্রদান করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu