শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

খুলনাকে মাদক ও দখলমুক্ত বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলার আহবান-রূপান্তরের নাগরিক সংলাপে

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৯
  • ৪৩৬ পড়েছেন

তথ্যবিবরণী : মাদকের গডফাদাররা ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে। বেদখল ফুটপাত, খালগুলোতে উচ্ছেদ অভিযানের পর পুনরায় দখল হয়ে যাচ্ছে। মাহেন্দ্র ও ইজিবাইকের অনিয়ন্ত্রিত চলাচল যানযট ও শব্দ দূষণ করে যাচ্ছে। অল্প বৃষ্টিতেই নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্বতা সৃষ্টি হচ্ছে। এসব নাগরিক সমস্যা দুর করে খুলনাকে ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য করে তুলতে হবে।

আজ (মঙ্গলবার) খুলনার শিরিশনগরে বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর প্রশিক্ষণ কেন্দ্রে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় রূপান্তর আয়োজিত নাগরিক সংলাপে বক্তারা এই আহবান জানান। রূপান্তর প্রোগ্রাম কো-অর্ডিনেটর অসীম আনন্দ দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত নাগরিক সংলাপ সঞ্চালনা করেন সুশাসনের জন্য নাগরিক (সনাক) সভাপতি অধ্যাপক আনোয়ারুল কাদির।

উম্মুক্ত আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন, শিশুদের জন্য পর্যাপ্ত খেলার মাঠের ব্যবস্থা করতে হবে। বেকারদের জন্য পর্যাপ্ত কর্মসংস্থানের সৃষ্টি করতে হবে। সরকারি বিভিন্ন সেবা সম্পর্কে নাগরিকরা যাতে সহজেই জানতে পারে এজন্য সিটিজেন চার্টার প্রণয়নসহ ওয়েবসাইডগুলো নিয়মিত হালনাগাদ করতে হবে। বয়স্কভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূতিতে যেন সত্যিকারের অসহায় ব্যক্তিরা অন্তভূক্ত হতে পারে তা নিশ্চিত করতে হবে।

সংলাপে বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, নাগরিক ফোরামের প্রতিনিধি, সনাক সদস্যসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন। ধন্যবাদ জ্ঞাপন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রিজিওনাল প্রোগ্রাম অফিসার রুবাইয়াত হাসান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu