শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

কয়রায় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালন

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ১০ মার্চ, ২০১৯
  • ৪৪৭ পড়েছেন

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা :
‘‘দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতি হ্রাস করণে জীবন ও সম্পদের ঝুঁকি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কয়রা উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ইসলামীক রিলিফ, জলবায়ু পরিষদ, বিডিপিসি ও ইউএসআইডি’র খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা প্রকল্পের সহযোগীতায় জাতীয় দূর্যোগ প্রস্তুতি দিবস পালন উপলক্ষ্যে র‌্যালী, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

১০ মার্চ রবিবার সকাল ১০ টায় কয়রা সদরে বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাফর রানা। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আঃ রশিদ খানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড.আঃ রশিদ, উপজেলা জলবায়ু পরিষদের সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাণ্ডার আলহাজ্ব এ্যাড. কেরামত আলী, অধ্যক্ষ এস এম আমিনুর রহমান, অধ্যক্ষ অদ্রীশ আদিত্য ম-ল, নবযাত্রা প্রকল্পের উপজেলা ফিল্ড অফিস ম্যানেজার আলবার্ট প্রসাদ বসু, প্রেসক্লাবের সাবেক সভাপতি সদর উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক মোহাঃ হুমায়ুন কবির, ওর্য়াল্ড ফুডের প্রোগ্রাম অফিসার রেদোয়ান আহমেদ ভুইয়া, নবলোক’র মইনুল ইসলাম, বিডিপিসি’র আবু সাঈদ, নবযাত্রা’র ওয়াস অফিসার মোঃ ইব্রাহিম হোসেন ও অর্গানাইজার রেখা রাণী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা দূর্যোগ মোকাবেলায় পূর্ব প্রস্তুতি গ্রহণ ও সচেতনতা বাড়ানোর তাগিদ দেওয়ার পাশাপাশি দূর্যোগ মোকাবেলায় সতর্ক থাকার পরামর্শ দেন। র‌্যালী ও আলোচনা সভায় সরকারী কর্মকর্তা, শিক্ষক- শিক্ষার্থী, জনপ্রতিনিধি, দূর্যোগ কমিটির সদস্য, সাংবাদিক ও বিভিন্ন এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu