শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে শিশু মুগ্ধ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৪২ পড়েছেন

তৃপ্তি সেন, পাইকগাছা :
২১ ফেব্রুয়ারী শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস। এ দিবসটি পালনের জন্য ছোট বড়, ধনী-গরীব সকলে এক কাতারে শামিল হন। দিবসটি উদযাপনের জন্য বাদ পড়ে না ছোটরাও।

সবাই শহীদ মিনারে ফুল দিতে কেন যায় ? কি জন্য যান ? অনেক রাতে সবাই ফুল দিবে কেন? এমনই অনেক প্রশ্ন থাকে ছোট শিশুদের। ছোট শিশুরা এখনও ভালোভাবে জানতে পারেনি শহীদ দিবস কি জন্য পালন করা হয় ? কারা ভাষার জন্য শহীদ হয়েছিল ? ভাষার জন্য কেন তারা প্রাণ দিল ? এমন নানান প্রশ্ন থাকে ছোট শিশুদের। ঠিক তেমনই ছোট শিশু মুগ্ধ। সকলের প্রিয় আদরের শেখ মো. ত্বাহাজাইন মুগ্ধ। এ বছরই প্রথম শিশু শ্রেণীতে ভর্তি হয়েছে কপিলমুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। মাত্র কয়েক মাস স্কুলে যাতায়াত। স্যারেরা সকল শিক্ষার্থীদের সাথে মুগ্ধকেও বলেছেন আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে।

এরপর বাড়িতে এসে শুনে বাবাও রাত বারোটা এক মিনিটে শহীদ মিনারে ফুল দিতে যাবেন। সাথে সাথে মুগ্ধও আবদার ধরলো, সেও রাতে যাবে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে। যে কথা সেই কাজ। সন্ধ্যা থেকে না ঘুমিয়ে, রাত জেগে বাবার কাঁধে চড়ে মুগ্ধ রাত বারোটায় কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল অ্যান্ড কলেজে অবস্থিত শহীদ মিনারে হাজির। সকলের মত তার হাতে ফুল ও জাতীয় পতাকা এবং মাথায় একুশ লেখা ফেস্টুন।

এরপর নানান প্রশ্নে জর্জরিত তার পিতা। পিতা প্রতিতযশা সাংবাদিক ও মানবাধিকার কর্মী এসএম মুস্তাফিজুর রহমান পারভেজ। বাড়ি পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের নাছিরপুর গ্রামে। মুগ্ধ শুধু তার পিতার সাথে নয়, সকলকে সাথে নিয়ে বুধবার একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ভাষা সৈনিকদের প্রতি।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu